গেইল-ম্যাককালাম বিপিএল ফেবারিট রংপুর রাইডার্সে | daily-sun.com

গেইল-ম্যাককালাম বিপিএল ফেবারিট রংপুর রাইডার্সে

ডেইলি সান অনলাইন     ২০ অক্টোবর, ২০১৭ ১৮:৫৭ টাprinter

গেইল-ম্যাককালাম বিপিএল ফেবারিট রংপুর রাইডার্সে

ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম নাম দুটি শুনলে মনে ভেসে ওঠে বোলারদের ওপর নির্যাতন চালানো দুই ব্যাটিং দানবের ছবি। এই দুজন যদি একই দলের হয়ে জুটি বেঁধে ব্যাট হাতে নামেন- তবে কেমন হতে পারে দৃশ্যপট? না, এই দৃশ্য এখন আর কল্পনা নয়; খুব দ্রুতই বাস্তব হতে চলেছে।

ক্রিকেট বিশ্বের এই দুই হার্ডহিটারকে দলে নিয়েছে বিপিএলের আসন্ন পঞ্চম আসরের হট ফেবারিট রংপুর রাইডার্স।

 

 

এর আগে ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলে একসাথে খেলেছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল ও সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ২০০৮ আইপিএলের প্রথম ম্যাচে বেঙ্গালুরুর বোলারদের শাসন করে ৭৩ বলে অপরাজিত ১৫৮ রানের ইনিংস খেলেন নাইট রাইডার্সের ম্যাককালাম। চার হাঁকিয়েছেন ১০টি; ছক্কা তার চেয়েও বেশি ১৩টি! এটাই ফ্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে তার সেরা পারফর্ম্যান্স। ২০০৯ সালের আইপিএলে ম্যাককালামের সঙ্গে জুটি বেঁধে ওপেনিংয়ে নেমেছিলেন গেইল। তবে নজরকাড়া পারফর্মেন্স দেখাতে পারেননি গেইল।

 

বিশ্বের সেরা দুই টি-টোয়েন্টি স্পেশালিস্ট গেইল-ম্যাকুলামকে আরও একবার বাইশ গজে একই দলে দেখার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব। ওই সময় দুজনই যদি সেরা ফর্মে থাকেন তাহলে দর্শকদের টিকিটের টাকা উসুল হয়েও আরও বেশি কিছু থাকবে। এমন দৃশ্য তো বারবার দেখা যায়না!

 

বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন রংপুর রাইডার্স এবার সবচেয়ে বেশি তারকাদের সমাবেশ ঘটিয়েছে।

গেইল, ম্যাককালাম ছাড়াও আছেন রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, লাসিথ মালিঙ্গার মত বিশ্বতারকারা। রংপুর রাইডার্সকে নেতৃত্ব দেবেন তুমুল জনপ্রিয় জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

 


Top