নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি | daily-sun.com

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

ডেইলি সান অনলাইন     ১৭ অক্টোবর, ২০১৭ ১৭:১০ টাprinter

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে সাংবাদিকরা আজ সচিবালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন ও সমাবেশ করেছে।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ( ডিইউজে) ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ও সমাবেশ পালন করা হয়।
বিএফউইজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন করার দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে বলেন, অন্যথায় আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

 


ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত নবম ওয়েজ বোর্ড গঠনের দাবির পক্ষে যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক , বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, বিএফইউজে’র সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি কে.এম শহিদুল হক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

 


বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল আরো বলেন, ২০১২ সালের ১৮ জুন অষ্টম ওয়েজবোর্ড গঠনের পর পাঁচ বছর অতিবাহিত হয়েছে কয়েক মাস আগে। ২০১৫ সালে সরকারি কর্মচারীদের বেতন বেড়েছে ১০০ ভাগ হতে ১২৩ ভাগ পর্যন্ত।সাংবাদিকরা আজ যে বেতন পান তা দিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করতে হচ্ছে।

 


বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক বলেন, কিছু সংখ্যক মালিক ও তাদের দোসররা আঁতাত করে নবম ওয়েজবোর্ড গঠন বিলম্বিত করছেন। প্রয়োজনে সাংবাদিকদের সব সংগঠন ও প্রতিষ্ঠান তাদেরকে বর্জন করবে এবং সারাদেশে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

 


ওমর ফারুক বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ ভেঙ্গে গেলে গণতন্ত্রও ভেঙ্গে যাবে। প্রধানমন্ত্রী ঘোষণা দেয়ার পরেও ওয়েজ বোর্ড গঠনে বিলম্ব করে সাংবাদিকদেরকে রাজপথে আন্দোলন করতে বাধ্য করা হচ্ছে, যার ফল মোটেও ভাল  হবে না।
এছাড়া সমাবেশে বিভিন্ন সংবাদপত্রে সাংবাদিক ছাঁটাই বন্ধ ও গণমাধ্যম কর্মীদের বকেয়া বেতন-ভাতা প্রদান করার দাবি জানানো হয় সমাবেশে।

 

বাসস


Top