কুয়েতে এসি বিস্ফোরণ, একই পরিবারের ৫ বাংলাদেশির মৃত্যু | daily-sun.com

কুয়েতে এসি বিস্ফোরণ, একই পরিবারের ৫ বাংলাদেশির মৃত্যু

ডেইলি সান অনলাইন     ১৭ অক্টোবর, ২০১৭ ০৮:৩১ টাprinter

কুয়েতে এসি বিস্ফোরণ, একই পরিবারের ৫ বাংলাদেশির মৃত্যু

 

কুয়েতের রাজধানী কুয়েত সিটির পাচঁতলা একটি ভবনে এয়ারকন্ডিশনার (এসি) বিস্ফোরণে বাংলাদেশি একটি পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। সোমবার (১৬ অক্টোবর) কুয়েত সিটির সালমিয়াত এলাকায় বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।


নিহতরা হলেন, কুয়েত প্রবাসী জুনাইদ আহমদের স্ত্রী রোকেয়া বেগম, ছেলে ফাহাদ ও ইমাদদ এবং দুই মেয়ে জামিলা ও নাবিলা।  তাদের লাশ কুয়েতের মোবারক আল কবির হাসপাতালে রাখা হয়েছে।


জুনাইদ আহমদ সিলেটের মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কান্দিগাও গ্রামের বাসিন্দা। তিনি স্ত্রী-সন্তান নিয়ে কুয়েতের আল-সালমিয়াতে বসবাস করছিলেন। 


গতকাল সোমবার ওই ভবনের চার তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে অগুন ছড়িয়ে পড়লে পাঁচ তলার পুরো অংশটি ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এতে জুনাইদ আহমদের স্ত্রী-সন্তানসহ মোট ৯ জন অসুস্থ হয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে মোবারক আল কবির হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ওই ৫ জনকে মৃত ঘোষণা করেন। নিহতদের লাশ মোবারক আল কবির হাসপাতালে রাখা হয়েছে বলে জানা গেছে। 


বিস্ফোরণের সময় জুনাইদ আহমদ ওই ভবনের বাইরে ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে পরিচিতরা হাসপাতালে নিয়ে ভর্তি করেন তাকে। বর্তমানে তিনি কিছুটা সুস্থ হয়েছেন।


এ বিষয়ে মৌলভীবাজারে জুনাই আহমদের পাশের বাড়ির বাসিন্দা মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন জানান, এসির কম্প্রেসার বিস্ফোরণের পর ধোঁয়ায় দম বন্ধ হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। তিনি জানান, জুনাইদ  স্ত্রী ও চার সন্তানকে নিয়ে ১৫ বছর ধরে কুয়েতে বসবাস করে আসছিলেন। কমলগঞ্জের বাড়িতে বৃদ্ধ মা ছাড়া তার আর কেউ ছিল না। জুনেদের অপর দুই ভাইয়ের মধ্যে এক ভাই জুবের সপরিবারে যুক্তরাষ্ট্র ও অপর ভাই শোয়েব সপরিবারে যুক্তরাজ্যে বসবাস করেন।

 


Top