সিটিং সার্ভিসের নামে বাস মালিকরা অরাজকতা সৃষ্টি করেছে: সড়ক পরিবহনমন্ত্রী | daily-sun.com

সিটিং সার্ভিসের নামে বাস মালিকরা অরাজকতা সৃষ্টি করেছে: সড়ক পরিবহনমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১৫ অক্টোবর, ২০১৭ ১৩:২০ টাprinter

সিটিং সার্ভিসের নামে বাস মালিকরা অরাজকতা সৃষ্টি করেছে: সড়ক পরিবহনমন্ত্রী

 

সিটিং সার্ভিসের নামে বাস মালিকরা গণপরিবহনে অরাজকতা সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সিটিং সার্ভিস ব্যবস্থাকে চেষ্টা করেও লাইনে আনা যাচ্ছে না। বিষয়টি নিয়ে সরকার গভীরভাবে চিন্তা ভাবনা করছে। রবিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।


এ ছাড়াও অপর এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সিএনজিচালিত অটোরিকশা সরকার নির্ধারিত ভাড়া ও মিটার পদ্ধতি মানছে না। ঢাকায় কিছুটা মানলেও চট্টগ্রামে সিএনজি অটোরিকশায় চলছে একেবারেই স্বেচ্ছাচারিতা।  


অপরদিকে নির্বাচন কমিশনের (ইসি) চলমান সংলাপে আওয়ামী লীগ সুনির্দিষ্ট ১১ দফা প্রস্তাবনা দেবে বলেও জানান দলটির এই সাধারন সম্পাদক। তিনি বলেন, বিএনপির সংলাপে অংশ নেওয়া রাজনীতির জন্য ইতিবাচক। বিএনপি শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ। আওয়ামী লীগ মনে প্রাণে চায় তারা নির্বাচনে আসুক। সংলাপে অংশগ্রহণ প্রমাণ করছে তারা নির্বাচনেও আসবে।  


ওবায়দুল কাদের বলেন, দুর্বলকে পরাজিত করে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায় না। তিনি আরো বলেন, আগের (২০১৪ সালের ৫ জানুয়ারি) নির্বাচনেও আওয়ামী লীগ চেয়েছিল বিএনপি অংশ নিক। ওই নির্বাচনে অংশ না নিয়ে তাদের বিশাল ক্ষতি হয়ছে- তা এখন সবাই বলছে।  


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির বিদেশ সফর সম্পর্কে যা বলার তা সুপ্রিম কোর্ট ও আইনমন্ত্রী-ই বলেছেন। এর বাইরে সরকারের আর কোনো বক্তব্য নেই।

 


Top