মিথ্যা বলে আইনমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন: রিজভী | daily-sun.com

মিথ্যা বলে আইনমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন: রিজভী

ডেইলি সান অনলাইন     ১৪ অক্টোবর, ২০১৭ ১৪:৪২ টাprinter

মিথ্যা বলে আইনমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন: রিজভী

 

প্রধান বিচারপতির বিষয়ে মিথ্যা কথা বলে আইনমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, মন্ত্রী হলে শপথ নিতে হয়- ক্ষোভ, আক্রোশের বসে মিথ্যা বলা যাবে না। কিন্তু আইনমন্ত্রী মিথ্যা বলেছেন। শনিবার (১৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় আয়োজিত এক মনববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


রিজভী বলেন, 'উনি (আইনমন্ত্রী) বলেছেন- প্রধান বিচারপতির ক্যান্সার হয়েছে। কিন্তু প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার আগে বলে গেছেন তিনি সুস্থ আছেন।’


দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে আইনমন্ত্রীর কমপক্ষে চারবার বিচারের মাধ্যমে সাজা হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিন। রিজভী বলেন, আইনমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন এ কারণে তার সাজা হওয়া উচিত।


তিনি বলেন, আমি আইনমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। জাতীয়তাবাদী দল ক্ষমতায় আসলে, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে অবশ্যই আইনমন্ত্রীর বিচার করা হব।


রিজভী বলেন, প্রধান বিচারপতির লিখিত বক্তব্যে সরকারের মন্ত্রী এবং প্রধানমন্ত্রীর আক্রোশমূলক কথা বার্তায়… ওই ভাবে বলেননি কিন্তু বিব্রত হয়েছেন এ কথা বলেছেন। তার মানে আক্রোশমূলক এবং প্রচণ্ড গালিগালাজ, অসভ্য-কুসভ্য কথা তার বিরুদ্ধে বলা হয়েছে। এতে তিনি (প্রধান বিচারপতি) বিব্রত। প্রধান বিচরপতি বলেছেন, বিচার বিভাগ নিয়ে আমি শঙ্কিত। তার মানে বিচার বিভাগের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে।


বিচার বিভাগের পাশাপাশি আওয়ামী লীগের আর এক প্রধান প্রতিপক্ষ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসনের দেশে আসার সময় হয়েছে। এখন শুরু হলো তার সেই পুরাতন মিথ্যা মামলায় গ্রেফতারের হিড়িক। কুমিল্লা, ঢাকার বিভিন্ন আদালত থেকে রায় হচ্ছে। তার মানে শেখ হাসিনা মনে করছে খালেদা জিয়া নিরাপরাধ। শুধু তাই নয় বিএনপি এবং এ দলের নেত্রীর এখনও আস্তিত্ব আছে। সুতরাং তাকে হয়রানি করো।


প্রধানমন্ত্রী মূর্খের স্বর্গে বাস করছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী আপনি মূর্খের স্বর্গে বাস করছেন। ইলিয়াস আলীকে গুম করার পরও বিএনপি মরেনি। চৌধুরী আলম, সাইসুফ ইসলামকে গুম করেও বিএনপিকে স্তব্ধ করা যায়নি। বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেও আপনার (প্রধানমন্ত্রী) স্বপ্ন পূরণ হবে না।


রিজভী বলেন, প্রধান বিচারপতি অঙ্গিকার করে গেছেন ছুটি শেষে তিনি ফিরে আসবেন দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য। মানুষ বুঝে গেছে প্রধান বিচারপতিকে আড়াল করে রাখা হয়েছিল। তাকে গৃহবন্দি করে রাখা হয়েছিল। তাকে কথা বলতে দেয়া হয়নি। তার ওপর চলেছে মানুষিক নির্যাতন। তিনি ন্যায়বিচার, বিচার বিভাগের স্বাধীনতার প্রশ্নে সোচ্চার থেকেছেন।


প্রসঙ্গত, শুক্রবার রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে যাওয়ার আগে প্রধান বিচারপতি বলেন, আমি অসুস্থ না। আমি পালিয়েও যাচ্ছি না। আমি আবার ফিরে আসব। আমি একটু বিব্রত। আমি বিচার বিভাগের অভিভাবক। বিচার বিভাগের স্বার্থে, বিচার বিভাগটা যাতে কলুষিত না হয়, এ কারণেই আমি সাময়িকভাবে যাচ্ছি। আমার কারও প্রতি কোনো বিরাগ নেই। আমার দৃঢ়বিশ্বাস, সরকারকে ভুল বোঝানো হয়েছে। এই আমার বক্তব্য। আর কিছু বলব না।


এর আগে আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, প্রধান বিচারপতি ক্যান্সারে আক্রান্ত। তাই চিকিৎসার জন্য তিনি ছুটি নিয়েছেন।

 


Top