শনিবার বিএনপির বিক্ষোভ কর্মসূচি | daily-sun.com

শনিবার বিএনপির বিক্ষোভ কর্মসূচি

ডেইলি সান অনলাইন     ১২ অক্টোবর, ২০১৭ ১৯:১৬ টাprinter

শনিবার বিএনপির বিক্ষোভ কর্মসূচি

 

খালেদা জিয়ার বিরুদ্ধে আরও দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে শনিবার (১৪ অক্টোবর) সারা দেশে বিক্ষোভ ডেকেছে বিএনপি। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকালে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ওই কর্মসূচি ঘোষণা করেন। এছাড়া ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলও এর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।


এদিকে এ গ্রেফতারি পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার মিথ্যা মামলায় আক্রোশমূলক গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এতে রাজনৈতিক সমস্যার সমাধান হবে না। বরং দেশকে নিয়ে যাওয়া হবে চরম নৈরাজ্যের দিকে।


অবিলম্বে গ্রেফতারি পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।


নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, যখন উনার (খালেদা জিয়া) দেশে ফেরার সময় হয়ে এসেছে, ঠিক এই মুহূর্তে ওয়ারেন্ট জারি একেবারেই অশুভ পরিকল্পনার অংশ-তা বুঝতে বাংলাদেশের মানুষের কষ্ট হয় না।


আমরা মনে করি, দেশনেত্রীর জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ারা জারি সরকারের ক্রমাগত এক কুটিল ছক বাস্তবায়নের অংশ।


লন্ডনে চিকিৎসাধীন খালেদা জিয়ার মেডিকেল সার্টিফিকেট আদালতে উপস্থাপনের কথা তুলে ধরে রিজভী বলেন,  দলের চেয়ারপারসনের চিকিৎসার যেসব মেডিকেল সার্টিফিকেট- তাও উপস্থাপন করা হচ্ছে। সবই আদালত জানে। কিন্তু হঠাৎ করে ৩/৪ দিনের মধ্যে শুরু হয়েছে মিথ্যা মামলাগুলোতে ওয়ারেন্ট জারির হিড়িক। এটা তো শুধু উদ্দেশ্যপ্রণোদিত নয়, বিরাট কারসাজি সরকারের।


রিজভী অভিযোগ করে বলেন,  ওয়ারেন্ট ইস্যু হওয়ার সঙ্গে সঙ্গে ক্ষমতাসীন দলের ছাত্রলীগ ও যুবলীগের মিছিল প্রমাণ করে,  সরকারের প্রত্যক্ষ নির্দেশে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আমরা মনে করি, সরকারের হুকুমেই এ পরোয়ানা জারি করা হয়েছে।


সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, সানাউল্লাহ মিয়া, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, মহানগর দক্ষিণের কাজী আবুল বাশার, রফিকুল ইসলাম রাসেল, তানভীর আহমেদ রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


Top