প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিত করতে কাজ করছে রংপুর রাইডার্স: মাশরাফি | daily-sun.com

প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিত করতে কাজ করছে রংপুর রাইডার্স: মাশরাফি

ডেইলি সান অনলাইন     ২৭ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:১৫ টাprinter

প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিত করতে কাজ করছে রংপুর রাইডার্স: মাশরাফি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন, সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে রংপুর রাইডার্স যে কাজ শুরু করেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা করি। প্রতিবন্ধীদের সমাজের মুল ধারায় ফিরিয়ে আনতে এ উদ্যোগ মডেল হিসেবে কাজ করবে বলেও মন্তব্য করেন তিনি।

 

আজ বুধবার রংপুর স্টেডিয়ামে আয়োজিত প্রতিবন্ধী ক্রিকেটারদের অংশগ্রহণে প্রীতি ক্রিকেট ম্যাচ ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন মাশরাফি।

 

এ সময় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহানও উপস্থিত ছিলেন।

 

রংপুর অঞ্চলের ক্রিকেট উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আশ্বাস দেন সাফওয়ান সোবহান। তিনি বলেন আগামী বিপিএল-এ রংপুর রাইডার্সকে চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান। রংপুর রাইডার্সের জন্য তিনি সকলের দোয়া প্রার্থনা করেন।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক, রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ, জাতীয় ক্রিকেট দলের ও রংপুর রাইডার্সের অপর তিন খেলোয়াড় শাহরিয়ার নাফিস, আব্দুর রাজ্জাক, মিঠুন, প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজক সংগঠন আরদ্রিদ’র নির্বাহী পরিচালক বদিউজ্জামান আল-আমিন, আরদ্রিদ’র চেয়ারম্যান জাবেদ আলী উপস্থিত ছিলেন।

 

এর আগে সেখানে আয়োজিত এক প্রীতি ক্রিকেট ম্যাচে খেলোয়াড়দের সাথে পরিচিত হন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

 

প্রতিবন্ধী মানুষদের জন্য একটি বাধামুক্ত ও একীভূত সমাজ গঠনে অংশীদার হোন-এ স্লোগান নিয়ে প্রতিবন্ধীদের চিকিৎসা, পুনর্বাসনসহ সার্বিক সহযোগিতাকারী অন্যতম সংগঠন আরদ্রিদ’র আয়োজনে রংপুর স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট ম্যাচ ও শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। আর স্থানীয় সহযোগী প্রতিষ্ঠান হিসেবে সহযোগিতা করেন দি শাইনিং স্কুল এন্ড কলেজ, রংপুর।

 

সারাদেশ থেকে বাছাই করা ২৪ জন প্রতিবন্ধী রংপুর রাইডার্স নীল ও রংপুর রাইডার্স লাল দলে বিভক্ত হয়ে প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেন।


Top