আওয়ামী লীগ এখন 'টেরোরিস্ট লীগ' হিসেবে বিবেচিত: রিজভী | daily-sun.com

আওয়ামী লীগ এখন 'টেরোরিস্ট লীগ' হিসেবে বিবেচিত: রিজভী

ডেইলি সান অনলাইন     ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:২৭ টাprinter

আওয়ামী লীগ এখন 'টেরোরিস্ট লীগ' হিসেবে বিবেচিত: রিজভী

 

আওয়ামী লীগ এখন 'টেরোরিস্ট লীগ' হিসেবে বিবেচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, তারা সবকিছু সন্ত্রাসী স্টাইলে দমন করতে চান। দুষ্কৃতকারী মনোভাব আছে বলেই বিএনপির ত্রাণ বিতরণ আটকে দেয়। রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে কক্সবাজারে বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, রোহিঙ্গাদের ঢল আসা যখন শুরু হয় তখনও সরকারের মনোভাব ইতিবাচক ছিল না। এখন মিয়ানমারের বিভীষিকাময় পরিস্থিতি বিশ্ব মিডিয়ায় প্রচার পাওয়ার পর লোক দেখানো উদ্যোগ নিয়েছে সরকার। কিন্তু এই রকম একটি দুর্যোগ তো জাতীয় ঐক্যের মাধ্যমে মোকাবেলা করার কথা। এটাই তো গণতান্ত্রিক সমাজের বৈশিষ্ট্য হওয়া উচিত।


সময়মতো পদক্ষেপ না নেওয়ায় নাফ নদীতে শতশত রোহিঙ্গার লাশ হতে হয়েছে অভিযোগ কর রিজভী বলেন, নিজ দেশে নির্যাতনের শিকার আর এখানে এসে মানবিক বিপর্যয়ের শিকার হচ্ছে রোহিঙ্গারা। বেঁচে থাকার জন্য খাবারের প্রয়োজন আর সুস্থতার জন্য স্যানিটেশন। কোনোটাই পর্যাপ্ত নয়। ফলে প্রতিদিন অনেক নারী-শিশু মারা যাচ্ছে।


এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি মীর শারাফত আলী শফু, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না উপস্থিত ছিলেন।


এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ ১২শ নির্যাতিত রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন। এছাড়াও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (ড্যাব) কর্তৃক পরিচালিত জরুরি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন তার টিমের সদস্যরা।

 


Top