আগা খান টিমের ডেইলি সান অফিস পরিদর্শন | daily-sun.com

আগা খান টিমের ডেইলি সান অফিস পরিদর্শন

ডেইলি সান অনলাইন     ২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২০:২১ টাprinter

আগা খান টিমের ডেইলি সান অফিস পরিদর্শন

 

 

গণমাধ্যম কর্মীদের প্রতিদিনের কার্যকলাপ সম্বন্ধে ধারনা পেতে আজ শনিবার আগা খান স্কুলের  ২৪ জন ছাত্রছাত্রী, শিক্ষক এবং ইসমাইলি কমিউনিটির কয়েকজন সদস্য দেশের স্বনামধন্য ইংরেজি সংবাদপত্র ডেইলি সানের অফিস পরিদর্শন করেন।  

 

   

কমিউনিকেশন ও পাবলিকেশন কমিটির  চেয়ারপার্সন এবং আগা খান ন্যাশনাল কাউন্সিল ফর বাংলাদেশের সদস্য  হামিদা ভিরানির নেতৃত্বে আসা পরিদর্শনকারী এই টিমকে স্বাগত জানান ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক এনামুল হক চৌধুরী ।

 

   

পরিদর্শনকারী দলটি ডেইলি সানের  নিউজ রুম,  রিপোর্টিং  সেকশন, বিজ্ঞাপন সেকশন, ম্যাগাজিন সেকশন এবং  অন্যান্য বিভাগগুলি  ঘুরে দেখেন। এইসময় তাঁরা গনমাধ্যম কর্মীদের কাজের ধরন সম্বন্ধে জানতে উৎসাহ প্রকাশ করেন।

 

 

 অতিথিদের  ভিজিটের সময় ডেইলি সানের  নির্বাহী সম্পাদক  শিয়াবুর রহমান শিহাব, সংবাদ সম্পাদক সৈয়দ আফজাল হোসেন, ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার ফিরোজ আল মামুন এবং বিশেষ প্রতিবেদক শামীম জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।  

 

 

আগা খান টিমের সদস্যদের পত্রিকা সম্বন্ধে জানার এবং শেখার এই আগ্রহকে স্বাগত জানিয়ে  ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক তাদের উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি ডেইলি সানের সাপ্তাহিক ম্যাগাজিন গুলোকে আরও সমৃদ্ধ ও প্রাণবন্ত করতে ছাত্র-ছাত্রীদেরকে আকর্ষণীয় লেখা এবং নিবন্ধ পাঠানোর জন্য উৎসাহ প্রদান করেন।   

এছাড়াও তিনি সংবাদ সংস্থা, সংবাদপত্রের সম্পাদকীয় নীতিমালা এবং পত্রিকা ছাপা হওয়ার পূর্ববর্তী প্রস্তুতি সম্পর্কে অতিথিদেরকে বিভিন্ন তথ্য প্রদান করেন।

 

সম্পাদকীয় দল কীভাবে দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খবরকে প্রধান খবর হিসেবে তুলে ধরে এবং সংবাদপত্রের বিভিন্ন পৃষ্ঠার জন্য  কিভাবে সংবাদ নির্বাচন করা হয় এই সম্বন্ধে বিস্তারিত বর্ণনা করেন ডেইলি সানের  নিউজ এডিটর  সৈয়দ আফজাল হোসেন।   

         

রিপোর্টাররা কিভাবে সংবাদ সংগ্রহ করে সেই প্রক্রিয়া সম্পর্কে ব্যাখ্যা করেন চিফ রিপোর্টার ফিরোজ আল মামুন।

 


Top