মিয়ানমারের উসকানিতে সাড়া দেবে না সরকার: ওবায়দুল কাদের | daily-sun.com

মিয়ানমারের উসকানিতে সাড়া দেবে না সরকার: ওবায়দুল কাদের

ডেইলি সান অনলাইন     ২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০৫ টাprinter

মিয়ানমারের উসকানিতে সাড়া দেবে না সরকার: ওবায়দুল কাদের

 

প্রধানমন্ত্রীর নির্দেশে তারা রোহিঙ্গাদের বিষয়টি অত্যন্ত সতর্কতার সঙ্গে মোকাবেলা করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, মিয়ানমারের হেলিকপ্টার বার বার বাংলাদেশের আকাশসীমা অতিক্রমসহ রোহিঙ্গা ইস্যুতে বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্যে সরকার কোনো সাড়া বা প্রতিক্রিয়া দেবে না। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে মন্ত্রী তার এলাকা নোয়াখালীর কোম্পানিগঞ্জে দুস্থ অসহায় ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে আর্থিক অনুদানের টাকা বিতরণ শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন।


সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে রোহিঙ্গাদের নিয়ে ৫ দফা প্রস্তাবনা পেশ করেছেন। প্রধানমন্ত্রীর বক্তব্যকে সারা বিশ্ব গ্রহণ করেছে। প্রশাংসা করেছে বিশ্বের নেতৃবৃন্দ। প্রথমে জোরালোভাবে না নিলেও এখন যুক্তরাষ্ট্র শক্তিশালী ভূমিকা পালন করছে। ইউরোপীয় ইউনিয়নসহ মুসলিমবিশ্ব রোহিঙ্গাদের নিয়ে জোরালো ভূমিকা পালন করছে। প্রশংসা করছে বিশ্ব ও বাংলাদেশের মিডিয়া।


তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যকে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন মিডিয়া সুস্পষ্ট বক্তব্য বলে গণ্য করেছে। এমনিক যারা আওয়ামী লীগের কট্টর সমালোচক তারাও এ বক্তব্যের প্রশংসা করেছেন। এ বক্তব্যের মধ্যে সমালোচনা করার মতো কোনো বিষয় নেই। তারপরও বাংলাদেশের একটি দলের কাছে এ বক্তব্য পছন্দ হয়নি। তারা বলেছে প্রধানমন্ত্রী তার বক্তব্যে নাকি গণহত্যার নিন্দা করেননি। এটি আসলে একটি পাগলের প্রলাপ। তাদের হাতে কোনো ইস্যু নেই। সমালোচনা করা ছাড়া বিএনপির এখন কোনো কাজ নেই।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেও শুনেননি-বুঝেও বুঝেননি। বিএনপি তাদের কানের মধ্যে তুলো দিয়ে রেখেছে। তারা এখন তাদের চোখের ঠুলি বেঁধেছে। একটি হলেও সমালোচনা তো করতেই হবে। সমালোচনার জন্য সমালোচনা, বিরোধিতার জন্য বিরোধিতা করে বিএনপি।


এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নুরুল করিম জুয়েল, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না প্রমুখ।

 


Top