দাউদ পাকিস্তানে রয়েছে বলে জানালো ভাই ইকবাল | daily-sun.com

দাউদ পাকিস্তানে রয়েছে বলে জানালো ভাই ইকবাল

ডেইলি সান অনলাইন     ২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০৭ টাprinter

দাউদ পাকিস্তানে রয়েছে বলে জানালো ভাই ইকবাল

১৯৯৩ সালের মুম্বাই ধারাবাহিক বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম পাকিস্তানে রয়েছে। জানিয়ে দিল তার ভাই ইকবাল কাসকার।   

সম্প্রতি, একটি  চাঁদাবাজি মামলায় গ্রেফতার হয়ে ৮-দিনের ঠাণে পুলিশের হেফাজতে রয়েছে ইকবাল। সেখানেই, গোয়েন্দাদের সামনে এই কথা স্বীকার করেছে বলে জানা গিয়েছে।

 

সূত্রের খবর, জেরায় কসকর জানিয়েছে, নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর থেকে অন্তত চারবার নিজের ডেরা বদলেছে দাউদ। সে এ-ও জানিয়েছে, সাম্প্রতিককালে দাউদের নিরাপত্তা আরও বৃদ্ধি করা হয়েছে। ইকবাল বলেছে, দাউদের সঙ্গে তাদের ফোনে কথা হয় না।

 

পাশাপাশি, ডি কোম্পানি সম্পর্কেও একাধিক গুরুত্বপূর্ণ তথ্য গোয়েন্দাদের কাছে খোলসা করেছে ইকবাল। সে জানিয়েছে, ডি-কোম্পানির অধিকাংশ বিনিয়োগ পশ্চিম ও পূর্ব আফ্রিকীয় দেশগুলিতে রয়েছে। এমনকী, দাউদের সঙ্গে যে লাতিন আমেরিকার ড্রাগ-লর্ডদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে, সেকথাও স্বীকার করে ইকবাল।

 

পুলিশ সূত্রে খবর, যে তোলাবাজির মামলায় ইকবালকে গ্রেফতার করা হয়েছে, সেখানে দাউদ কোনওভাবে জড়িত কি না তা জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা। যদি তেমন প্রমাণ মেলে, তাহলে এই মামলায় আন্ডারওয়ার্ল্ড ডনকেও অভিযুক্ত করা হবে।

 

প্রসঙ্গত, মুম্বাই বিস্ফোরণের পরই পাকিস্তানে পালিয়ে যায় দাউদ। সেখানে সে ক্লিফটনের ব্লক-৪ এর ডি-১৩ বাংলোয় থাকে বলে জানতে পেরেছেন ভারতীয় গোয়েন্দারা। যদিও, পাকিস্তান সেই দাবি খারিজ করেছে।

 


Top