আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান | daily-sun.com

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান

ডেইলি সান অনলাইন     ২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:১৬ টাprinter

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও তার সহযোগী সনাতন উল্লাহর জামিন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম ১০ হাজার টাকা মুচলেকা বন্ডে আগামী ২৬ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।

 

 

এর আগে জামিনের শর্ত ভঙ্গ করায় গতকাল বুধবার একই আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  


মামলার অভিযোগ থেকে জানা যায়, ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ ছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়। ওই ঘটনায় মানহানি হয়েছে বলে ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে তাদেরকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।


এরপর ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে ৫ হাজার টাকা মুচলেকা বন্ডে জামিন নেন ইমরান ও তার সহযোগী। এরপর আদালত মামলাটি বিচারের জন্য সিএমএম বরাবর নথি প্রেরণ করেন।


গত ৩০ জুলাই ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে দায়ের করা মামলার অভিযোগ গঠনে শুনানির জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন। তবে নির্ধারিত দিনে অভিযুক্তরা আদালতে হাজির হননি।

 


Top