আপন নিবাস আশ্রয় কেন্দ্রের প্রবীণদের পাশে আইপিডিসি | daily-sun.com

আপন নিবাস আশ্রয় কেন্দ্রের প্রবীণদের পাশে আইপিডিসি

ডেইলি সান অনলাইন     ১৮ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৩৬ টাprinter

আপন নিবাস আশ্রয় কেন্দ্রের প্রবীণদের পাশে আইপিডিসি

 

 

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, আপন নিবাস বৃদ্ধাশ্রমের প্রবীণদের পাশে দাঁড়িয়েছে। উত্তরখান এর চাঁদপাড়ায় অবস্থিত আপন নিবাস বৃদ্ধা আশ্রয় কেন্দ্রের জন্য ঔষুধ, হাঁটার লাঠি, প্লাস্টিক চেয়ার, কুকারিজ, টয়লেট্রিজ, নানান প্রয়োজনীয় পণ্য, গ্রোসারি পণ্য, পরনের কাপড়, স্ট্যান্ড ফ্যান, গ্যাসের সিলিন্ডারসহ অনেক কিছু অনুদান হিসেবে দিয়েছে আইপিডিসি। পুরো প্রকল্প কার্যক্রমে স্বেচ্ছাশ্রম দিয়ে সহযোগিতা করেছে ‘রাজউক কলেজ সোশ্যাল সার্ভিস ক্লাব’।

 

২০১৫ সালের রমজান মাসে একটি অনানুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু; অসহায়, নিঃসঙ্গ ও সুবিধাবঞ্চিত বৃদ্ধাদের আশ্রয় দেয়ার উদ্দেশ্যে সৈয়দা সেলিনা শেলির উদ্যোগে উত্তরখান এলাকার উত্তরার চাঁদপাড়ায় গড়ে উঠে আপন নিবাস বৃদ্ধা আশ্রয় কেন্দ্র। সমাজের নিঃসঙ্গ ও সুবিধাবঞ্চিত বৃদ্ধাদের সাহায্য করার মহৎ কর্মের সাথে থাকার প্রত্যয়ে আইপিডিসি এগিয়ে এসেছে এবং আপন নিবাসের পাশে দাঁড়িয়েছে।

 

অনুদান প্রদান অনুষ্ঠানে আপন নিবাসে এক আবেগ-ঘন পরিস্থিতি তৈরি হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিডিসির সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম, হেড অব রিটেইল বিজনেস ও ডিএমডি এ এফ এম বরকতুল্লাহ, হেড অব কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, আপন নিবাস বৃদ্ধা আশ্রয় কেন্দ্রের স্বত্তাধিকারী সৈয়দা সেলিনা শেলি, রাজউক উত্তরা মডেল কলেজের এক্সাম এন্ড কো-অর্ডিনেশন ও ভাইস প্রিন্সিপাল দেওয়ান মোহাম্মদ তমজিদুজ্জামান এবং মডারেটর আসিয়া খানম।

 

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম বলেন, “দেশের জ্যেষ্ঠ নাগরিকদের ভালো থাকা নিশ্চিত করা সুবিধাভোগী ও ধনী ব্যক্তিদের দায়িত্ব। মানুষের প্রয়োজনে পাশে থাকার প্রত্যয় থেকে এই বয়স্ক মানুষগুলোর প্রতিদিনকার প্রয়োজন পূরণে সহায়তা করার উদ্দেশ্যে এটি আমাদের একটি ক্ষুদ্র প্রচেষ্টা। আমাদের দেশের অসহায় বয়স্ক মানুষগুলোর জন্য আমাদের সহযোগিতা ও সমর্থন আগামী বছরগুলোতেও অব্যাহত থাকবে।”

 

 


Top