জেন্ডার স্ট্র্যাটেজি বিষয়ে এডিবি'র মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছে ব্র্যাক ব্যাংক | daily-sun.com

জেন্ডার স্ট্র্যাটেজি বিষয়ে এডিবি'র মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছে ব্র্যাক ব্যাংক

ডেইলি সান অনলাইন     ১৬ সেপ্টেম্বর, ২০১৭ ২০:০১ টাprinter

জেন্ডার স্ট্র্যাটেজি বিষয়ে এডিবি'র মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছে ব্র্যাক ব্যাংক

 

 ২০১৭ সালের ‘মোস্ট প্রোগ্রেসিভ ব্যাংক অন জেন্ডার স্ট্র্যাটেজি অ্যান্ড ইমপ্লিমেন্টেশন’ হিসাবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) অ্যানুয়াল ট্রেড ফাইনান্স প্রোগ্রাম (টিএফপি) অ্যাওয়ার্ড লাভ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।
এটি এশিয়ার ম্যানিলা ভিত্তিক বৃহৎ ঋণদাতা সংস্থার কাছ থেকে পাওয়া একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ পুরস্কার। এই পুরস্কারটি লিঙ্গ সমতা, নারী অধিকার এবং নারীর ক্ষমতায়নের প্রতি ব্র্যাক ব্যাংকের দৃঢ় প্রতিশ্রুতির প্রতিফলন বহন করে, যা ব্যাংকটির প্যারেন্ট অর্গানাইজেশন, ব্র্যাক, এর সংস্কৃতির থেকে এসেছে।

 


৫ সেপ্টেম্বর, ২০১৭ সিঙ্গাপুরের সাংগ্রি-লা রাসা সেন্টোসাতে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে এডিবি'র প্রাইভেট সেক্টর অপারেশনের ডিরেক্টর জেনারেল মাইকেল ব্যারো এবং এডিবি'র ট্রেড ফাইন্যান্স বিভাগের প্রধান স্টিভেন বেক আনুষ্ঠানিকভাবে ব্র্যাক ব্যাংকের হিউম্যান রিসোর্সেস বিভাগের প্রধান বিলকিস জাহান এবং কমিউনিকেশন্স বিভাগের প্রধান জারা জাবীন মাহবুবের নিকট এই টিএফপি পুরস্কার প্রদান করেন। এর আগে এডিবি ১৫ আগষ্ট, ২০১৭ ব্র্যাক ব্যাংককে বিজয়ী হিসাবে ঘোষণা করে।

 

 
এ পুরস্কার সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন বলেন, ‘এডিবি থেকে এই পুরস্কার অর্জন করতে পেরে আমরা আনন্দিত। বৃহত্তর ব্র্যাক পরিবারের সদস্য হিসেবে, লিঙ্গ সমতা, ক্ষমতায়ন এবং ব্যাংকের বৈচিত্র্যের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার অর্জিত হয়েছে। এই আন্তর্জাতিক সম্মান দেশের সেরা ব্যাংক হতে আমাদের অনুপ্রেরণা যোগাবে।’  
এডিবির ট্রেড ফাইন্যান্স প্রোগ্রাম ২০০ টিরও বেশি সহযোগী ব্যাংকের সাথে কাজ করে, যাতে এশিয়ার সবচেয়ে চ্যালেঞ্জিং বাজারে আমদানি ও রপ্তানি কার্যক্রমের সাথে জড়িত কোম্পানিদের আর্থিক সহায়তা প্রদান করা হয়। ব্র্যাক ব্যাংক দীর্ঘদিন ধরে এডিবির টিএফপিতে পার্টনার হিসাবে আছে।


Top