১৫০ বার ধর্ষণ! ১৮ বছরের জেল ক্রিকেটারের | daily-sun.com

১৫০ বার ধর্ষণ! ১৮ বছরের জেল ক্রিকেটারের

ডেইলি সান অনলাইন     ১৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:১৬ টাprinter

১৫০ বার ধর্ষণ! ১৮ বছরের জেল ক্রিকেটারের

প্রাক্তণ দক্ষিণ আফ্রিকান পেসার ডিওন তালিজার্ড জেলে যাচ্ছেন অবশেষে। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি দীর্ঘ ১০ বছর ধরে এক মহিলাকে দেড়শো বারেরও বেশি ধর্ষণ করেছেন। সেই অভিযোগে তিনি দোষী সাব্যস্ত হয়েছেন সম্প্রতি। তার পরেই আদালতের রায়ে জেলই তাঁর একমাত্র ঠিকানা হতে চলেছে আগামী ১৮ বছরের জন্য।

 

ব্রিটেন মুলুকেই এক মহিলার উপরে ২০০২ সাল থেকে ২০১২ পর্যন্ত দীর্ঘ দশ বছর ধরে ধর্ষণক্রিয়া চালান তিনি। রীতিমতো ব্ল্যাকমেলিং করেই নিজের কুকীর্তি চালিয়ে যেতেন ওই ক্রিকেটার। ইংল্যান্ডের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শুধুমাত্র যৌনক্রিয়াই নন, শারীরিকভাবেও সংশ্লিষ্ট মহিলাকে অসংখ্য বার হেনস্থা করেছেন তিনি। অভিযোগ, গলা টিপে, দু-হাত ভাঁজ করে যন্ত্রণা দিতেন মহিলাকে।

 

সংবাদমাধ্যমে আরও জানানো হয়েছে, আরও অত্যাচারের ভয়ে তালিজার্ডের গোপন কর্ম এতদিন ফাঁস করেননি মহিলা। তবে সমস্ত সহ্যের বাঁধ ভেঙে যায় ২০১৫ সালে। পুলিশকে খুলে সমস্ত বিষয় জানান মহিলা। তার পরেই চলতি সপ্তাহে ম্যাঞ্চেস্টারের মিনসুল স্ট্রিট ক্রাউন কোর্টে তিনি দোষী সাব্যস্ত হন। 

 

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে বর্ডারের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ১৯৯৩ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত। তারপরেই তিনি খেলাধুলো ছেড়ে ইংল্যান্ডে পাড়ি দেন। ১৭ বছর আগে ব্রিটেনে পাড়ি দেওয়ার পর ওল্ডহ্যাম, বোল্টন এবং বুরি-র হয়ে ক্লাব ক্রিকেটে খেলতেন তালিজার্ড। তবে তালিজার্ডের কেরিয়ারের সবথেকে গুরুত্বপূর্ণ কৃতিত্ব হল, একটি প্রদর্শনী ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হাফডজন উইকেট দখল করা। হ্যাটট্রিক করেছিলেন মহম্মদ ইউসুফ, আজাহার মেহমুদ এবং সইদ আনোয়ারকে আউট করে।

 

যদিও আদালতের এই রায় মানছেন না তালিজার্ড। নিজেকে নির্দোষ প্রমাণ করতে উচ্চতর আদালতে আবেদন করবেন তিন সন্তানের পিতা ৪৭ বছরের এই ক্রিকেটার। তাঁর পাশে রয়েছেন গার্লফ্রেন্ড জ্যাকেলিন কোস্তেলো।

 


Top