রাজধানীতে ৩ ঘন্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি, যানজটে নাকাল রাজধানীবাসী | daily-sun.com

রাজধানীতে ৩ ঘন্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি, যানজটে নাকাল রাজধানীবাসী

ডেইলি সান অনলাইন     ১১ সেপ্টেম্বর, ২০১৭ ১১:০৬ টাprinter

রাজধানীতে ৩ ঘন্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি, যানজটে নাকাল রাজধানীবাসী

 

সকাল ছয়টা থেকেই আকাশ কালো করে মেঘ জমে। এরপর শুরু হয় মুষলধারে বৃষ্টি। প্রায় টানা বর্ষণের রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ কারণে সৃষ্টি হয় যানজট। স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অফিসগামী মানুষকে গন্তব্যে যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।


আবহাওয়া অধিদফতর জানায়, আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত রাজধানীতে ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মৌসুমী বায়ুর প্রভাবে রাজধানীতে থেমে থেমে বৃষ্টিপাত আরও দুই-তিনদিন হতে পারে।


আবহাওয়া অধিদফতর অবশ্য গতকালই (রোববার) পূর্বাভাসে বলেছিলো, মৌসুমী বায়ুর প্রভাবে সোমবার বৃষ্টি হবে। তবে সেই বৃষ্টিপাত সাতসকালেই শুরু হবে এমনটা অনেকেরই ধারণা ছিল না। ফলে জীবিকার প্রয়োজন, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকরা বাইরে বের হয়ে বিপাকে পড়েন। 


মুষলধারে বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে রাজধানীর কারওয়ান বাজার, মোহাম্মদপুর, ধানমন্ডি ২৭, সোবহানবাগ, বসুন্ধরা সিটির পেছনে গার্ডেন রোড, পান্থপথ মোড় পার হয়ে গ্রিনরোডের কিছু জায়গা, পশ্চিম তেজতুরী পাড়া, ফকিরাপুর, খিলগাঁও, মতিঝিল, পল্টনসহ বেশির ভাগ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।


আবহাওয়া দপ্তর বলছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। এতে সিলেট ও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে। 


এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজ করছে। এতে রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।


একই সঙ্গে পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুই দিন  বৃষ্টিপাতের প্রবনতা অব্যহত থাকতে পারে। তবে পরের ৫ দিনের শুরুতে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। 

 


Top