ফরহাদ মজহার অপহরণ মামলার প্রতিবেদন ১০ অক্টোবর | daily-sun.com

ফরহাদ মজহার অপহরণ মামলার প্রতিবেদন ১০ অক্টোবর

ডেইলি সান অনলাইন     ১০ সেপ্টেম্বর, ২০১৭ ১২:৫৮ টাprinter

ফরহাদ মজহার অপহরণ মামলার প্রতিবেদন ১০ অক্টোবর

 

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার অপহরণ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১০ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। আজ রবিবার (১০ সেপ্টেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম নতুন এ দিন ধার্য করেন।


উল্লেখ্য, গত ৩ জুলাই (সোমবার) ভোরে শ্যামলীর রিং রোড ১ নং হক গার্ডেনের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন ফরহাদ মজহার। পরবর্তীতে তিনি স্ত্রীকে মোবাইলে ফোনে জানান, কে বা কারা তাকে ধরে নিয়ে যাচ্ছে। তাকে মেরেও ফেলা হতে পারে। সন্ধ্যা পর্যন্ত ছয়বার ফোন করে ৩৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।


নিখোঁজ হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষণিক উদ্যোগ নিয়ে মোবাইল ট্রাকিং করে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। ১৯ ঘণ্টা পর যশোরের অভয়নগরের একটি যাত্রীবাহী বাস থেকে তাকে উদ্ধার করা হয়।


পরেরদিন মঙ্গলবার তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় তিনি আদালতে জবানবন্দি প্রদান করেন। ফরহাদ মজহার জবানবন্দিতে বলেছেন, তিনি অপহরণের শিকার হয়েছিলেন। তবে ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগ তদন্তের সূত্র ধরে ফরহাদ মজহারের প্রতিষ্ঠান 'উবিনীগ' এক সাবেক নারী কর্মীর সন্ধান পায় পুলিশ। ওই নারী গত ১০ জুলাই ঢাকার আদালতে জবানবন্দি দেন। তিনি দাবি করেন, ফরহাদ মজহার ৩ জুলাই অপহৃত হননি। বরং তার জন্য অর্থ জোগাড় করতে বাসা থেকে বেরিয়েছিলেন তিনি।


পরবর্তীতে খুলনার নিউমার্কেট এলাকা থেকে পাওয়া কয়েকটি সিসিটিভির ফুটেজ উদ্ধার করে পুলিশ। এতে ফরহাদ মজহারকে দিনের বেলা ঘোরাফেরা করতে এবং ওই নারীকে বিকাশে টাকা পাঠাতে দেখা যায়।


এদিকে জবানবন্দি শেষে আইনজীবীর মাধ্যমে নিজ জিম্মায় যাওয়ার আবেদন করলে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তাকে ‘নিজ জিম্মায়’ বাসায় ফেরার অনুমতি দেন। আদালত থেকে বাসায় ফেরার পথে অসুস্থতা বোধ করলে তার পরিবার তাকে ঢাকা বারডেম হাসপাতালে ভর্তি করেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তিনি এখন বাসায় যান। 


এই মামলায় সাক্ষী হিসেবে গত ১৩ জুলাই (বৃহস্পতিবার) আদালতে জবানবন্দি দিয়েছেন খুলনার শিববাড়ি মোড় হানিফ পরিবহনের কাউন্টার ম্যানেজার নাজমুল সাদাত সাদি। ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ফরহাদ মজহার তার কাছ থেকে গফুর পরিচয়ে বাসের টিকিট কাটেন বেল জানান সাদি।

 


Top