ভবন সরাতে আদালতে ‘এক বছর’ প্রার্থনা বিজিএমইএ’র | daily-sun.com

ভবন সরাতে আদালতে ‘এক বছর’ প্রার্থনা বিজিএমইএ’র

ডেইলি সান অনলাইন     ৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৩২ টাprinter

ভবন সরাতে আদালতে ‘এক বছর’ প্রার্থনা বিজিএমইএ’র

 

রাজধানীর হাতিরঝিলে বেআইনিভাবে গড়ে তোলা ভবন ভাঙার জন্য আদালতের কাছে আরও এক বছর সময় চেয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। নতুন ভবন নির্মাণে সময় লাগবে বলে আদালতে সময় চেয়ে এই আবেদন করা হয়েছে বলে আজ শনিবার (৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে জানান বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান।  


তিনি বলেন, ‘আমরা একান্তভাবে আশা করি, সমগ্র অর্থনীতিতে পোশাকশিল্পের অবদান বিবেচনা করে মহামান্য আদালত আমাদের এ আবেদন বিবেচনা করবেন।’


আইনি লড়াইয়ে হেরে যাওয়ার পর ১৬ তলা বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে পোশাক রপ্তানিকারকদের ছয় মাস সময় দিয়েছিল সুপ্রিম কোর্ট। জলাধার আইন ভেঙে নির্মিত ওই ভবন হাই কোর্ট অবৈধ ঘোষণা করার পর আপিল বিভাগেও ওই রায় বহাল থাকে। বিজিএমইএ ওই রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করলে তাও খারিজ হয়ে যায়।


কার্যালয় সরিয়ে নিতে বিজিএমইএ সেই সময় তিন বছর সময় চাইলেও আদালত তাদের ছয় মাসের মধ্যে সে কাজ শেষ করতে বলেছিল। আগামী ১১ সেপ্টেম্বর (সোমবার) সেই সময়সীমা উত্তীর্ণ হবে। এর আগেই আরও এক বছর সময় চেয়ে আবেদন করা হলো বিজিএমই’র পক্ষ থেকে।


সংবাদ সম্মেলনে বিজিএমইএর সভাপতি আরও বলেছেন, সুপ্রিম কোর্টের রায়ের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিজিএমইএর দাপ্তরিক কাজ সুচারুভাবে করার জন্য একটি ভবন ভাড়া করার চেষ্টা করেছি আমরা। তবে ৩০০ কর্মীর কাজ করার মতো উপযুক্ত ভবন না পাওয়ার কারণে মহামান্য হাইকোর্টের নির্দেশমতো নির্ধারিত সময়ে ভবনটি স্থানান্তর করতে পারিনি। যা-ই হোক, আমরা জমি পেয়েছি। কাজও শুরু করেছি।’


মো. সিদ্দিকুর রহমান জানিয়েছেন, গত ২৩ আগস্ট এক বছর সময় চেয়ে আদালতে আবেদন করে বিজিএমইএ।

 


Top