স্বপ্নপুরী আজও ভুলেনি সালমাকে! | daily-sun.com

স্বপ্নপুরী আজও ভুলেনি সালমাকে!

ডেইলি সান অনলাইন     ৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৬ টাprinter

স্বপ্নপুরী আজও ভুলেনি সালমাকে!

কণ্ঠশিল্পী সালমা দাম্পত্য কলহের জের ধরেই স্বামী দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিকের সঙ্গে তার সংসার ভেঙেছে। গত বছরের ২০ নভেম্বর রাজধানীর ধানমন্ডি এলাকার একটি রেস্তোরাঁয় দুই পরিবারের উপস্থিতিতে বিষয়টির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সালমা 'ক্লোজআপ; তোমাকেই খুঁজছে বাংলাদেশ'  নামের একটি টেলিভিশন অনুষ্ঠান থেকে কণ্ঠশিল্পী হয়ে ওঠেন। এরপর বিয়ে হয় নবাবগঞ্জের শিবলী সাদিকের সাথে। শিবলীর বাবা মোস্তাফিজার রহমান একজন সঙ্গীতপ্রেমী মানুষ ছিলেন। যার কারণে শিবলীর পরিবারের ছিল সঙ্গীতের প্রতি আগ্রহ, চর্চা। শিবলী নিজেও গাইতেন। সালমাকে ভালো লেগে যায় 'স্বপ্নপুরী'তে একটি গানের অনুষ্ঠানে।

 

২০১১ সালের ২৬ জানুয়ারি দিনাজপুরের পিকনিক স্পট স্বপ্নপূরীর স্বত্বাধিকারী শিবলী সাদিকের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন কণ্ঠশিল্পী সালমা। এরপর ২০১৪ সালের ১ জানুয়ারি সালমার প্রথম সন্তান জন্ম নেয়। একমাত্র মেয়ের নাম স্নেহা।

 

সালমার সাথে সম্পর্ক শেষ হয়ে গেলেও এখনো শিবলীর স্বপ্নপুরীতে শুনতে পাওয়া যায় সালমার গান। বিশাল স্বপ্নপুরী জুড়ে রয়েছে বড় বড় স্পিকার। সেসব স্পিকারে একের পর এক বিভিন্ন গান বেজে চলে। গত বুধবার স্বপ্নপুরী গিয়ে দেখা গেল, সালমাকে ভোলেনি সেই জগত। দুপুরের পর টানা বেজে যেতে লাগলো সালমার গান।

 

সালমার সাথে সম্পর্ক শেষ হয়ে গেছে শিবলীর। ভালোবাসা পরিণত হয় বিষাদে। কিন্তু একেবারে কি শেষ হয়ে যায়? হয়তো অন্তরালে নিজের অজান্তেই থেকে যায়। তাই তো স্বপ্নপুরীর নিয়মিত প্লেলিস্টে এখনো থেকে গেছে সালমার গান।

কী রয়েছে স্বপ্নপুরীতে?
দিনাজপুর জেলার পার্বতীপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প  লাগোয়া নবাবগঞ্জের বিশাল এলাকাজুড়ে এই স্বপ্নপুরী। উত্তরবঙ্গের মানুষের বিনোদনের অন্যতম জায়গা এই স্বপ্নপুরী।

 

বিভিন্ন রাইডস, চিড়িয়াখানা, রেস্ট হাউজ, বাগান, হ্রদ, বিশ্বের বিভিন্ন প্রজাতির মাছ , 'রংধনু' আর্ট গ্যালারি, 'মহা মায়া ইন্দ্রজাল' নামে জাদুর গ্যালারি এবং কেন্দ্রীয় পিকনিকের একটি কেন্দ্র আছে। ভি,আই,পি, রেস্ট হাউস ১০টি, মধ্যম শ্রেণীর ১৪ টি এবং অন্যান্য ০৮ টি রেষ্ট হাউস নির্মাণ করা হয়েছে। বর্তমানে আরও রেষ্ট হাউস নির্মাণসহ স্বপ্নপুরীর উন্নয়নের কাজ চলছে। কেবলকার, ঘোড়ারগাড়ী, চিড়িয়াখানা, কৃত্রিম চিড়িয়াখানা, কৃত্রিম মস্য জগত , রেষ্টুরেন্ট আছে। এখানে কৃত্রিম মাছ এবং বিভিন্ন প্রাণীদের সঙ্গে, বিশ্বকে খুঁজে পেতে পারেন। বিনোদনের জন্য রয়েছে ছোট অনেক রাইডস।

 

 কৃত্রিম লেকে স্পিডবোটে চড়ে নিতে পারেন দুরন্ত অভিজ্ঞতা। প্রাণিজগতের, এমি, মোরাল, ডাইনোসর, কাব্যপ্রতিভা এবং অনেক অন্যান্য প্রাণীর মতো কিছু প্রাণীর কৃত্রিম মূর্তিও রয়েছে। ভাস্কর্য এবং চিত্রকলার বিভিন্ন ধরনের জন্য 'রংধনু' আর্ট গ্যালারি,. 'মহা মায়া ইন্দ্রজাল' এ, জাদু উপভোগ করতে পারেন। বিভিন্ন ধরনের প্রাণী দ্বারা চিড়িয়াখানা পূর্ণ।

 

 কেউ পরিবার সহ কৃত্রিম প্রাকৃতিক সৌন্দর্য এবং কার্যক্রম এই পর্যবেক্ষক সঙ্গে তার পুরো দিনে ভোগ করতে পারেন। এখানে প্রতি বছর প্রচুর দর্শক আসে।

 


Top