মিরাজ, মুস্তাফিজে তৃতীয় দিনে ম্যাচে ফিরেছে বাংলাদেশ | daily-sun.com

মিরাজ, মুস্তাফিজে তৃতীয় দিনে ম্যাচে ফিরেছে বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৪১ টাprinter

মিরাজ, মুস্তাফিজে তৃতীয় দিনে ম্যাচে ফিরেছে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে সফরকারীরা ৭২ রানের লিড নিলেও স্বাগতিকরা ম্যাচ নিজেদের অনুকূলে আনতে সক্ষম হয়েছে। তৃতীয় দিনে সাত উইকেট শিকার করেছে টাইগাররা।

 

মুস্তাফিজ এবং মিরাজ দুজনে তিনটি করে উইকেট দখল করে অজিদের মিডল অর্ডারে ধস নামান। সাকিব তুলে নেন অ্যাগারের উইকেট। আগের দিন অর্থাৎ দ্বিতীয় দিনে দুই উইকেট হারিয়ে ২২৫ রান করেছিল অজিরা। ডেভিড ওয়ার্নার এবং পিটার হ্যান্ডসকম্বের ১২৭ রানের জুটি সফরকারীদের বড় স্কোরের স্বপ্ন জাগিয়েছিল।

 

কিন্ত বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে টাইগার বোলারদের তোপের মুখে অজিদের সেই স্বপ্ন ভঙ্গ হয়েছে। ৯ উইকেট হারিয়ে ৩৭৭ রানে তৃতীয় দিন শেষ করেছে তারা।

 

মুস্তাফিজ-মিরাজ অজিদের মিডল অর্ডার ভেঙে দেওয়ার মধ্য দিয়ে সফরকারীদের রানের পাহাড় গড়ার গতি স্তিমিত হয়ে পড়ে। দুই টাইগার বোলার ৩টি করে উইকেট নিয়েছেন।

 

গলার কাঁটা হিসেবে আটকে থাকা ওয়ার্নারকে ফেরান তার আইপিএল ‘বন্ধু’ মুস্তাফিজ। অ্যাগারকে আউট করে একমাত্র শিকার ধরেন সাকিব।

 

আজ বুধবার ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশন ভেসে যায় বৃষ্টিতে। টানা দেড় ঘণ্টার প্রবল বৃষ্টির পর বেলা সোয়া ১টায় তৃতীয় দিনের খেলা মাঠে গড়ায়। বাংলাদেশ শিবিরে প্রথম সাফল্য আসে হ্যান্ডসকম্বের রানআউটে।

 

সাকিব আল হাসানের বুদ্ধিদীপ্ত থ্রোতে ৮২ রান করে আউট হয়ে যান হ্যান্ডসকম্ব। তার বিদায়ের পর কিছুটা ভয় পেয়ে যান ওয়ার্নার। ৯৯ রানে বেশ কিছুক্ষণ ব্যাট করেন তিনি। অবশেষে নাসিরকে বাউন্ডারি হাঁকিয়ে টানা দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি হাঁকান দুইবার জীবন পাওয়া ওয়ার্নার।

 

তাকে আউট করে জন্মদিনে দলকে সেরা উপহার দেন 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান। গালিতে দুর্দান্ত ক্যাচ নেন ইমরুল কায়েস।

 

দুটি সহজ ক্যাচ ছেড়েছেন মেহেদী মিরাজ। প্রথমে মুস্তাফিজের বলে ম্যাক্সওয়েলের ক্যাচ এবং পরে হিল্টন কার্টরাইটের ক্যাচ ফেললেন নিজের বলেই। অবশেষে কার্টরাইটকে (১৮) ফিরিয়ে প্রায়শ্চিত্ত করেছেন মিরাজ। স্লিপে দারুণ ক্যাচ নেন সৌম্য সরকার। এরপর অজি উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েডকে (৮) এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে তৃতীয় শিকার করেন কাটার মাস্টার।

 

মেহেদী মিরাজের জোড়া আঘাতে ম্যাচে ফিরে টাইগাররা। যে ম্যাক্সওয়েলকে ১০ রানে জীবন দিয়েছিলেন মিরাজ, তাকেই ৩৮ রানে মুশফিকের গ্লাভসবন্দী করেন তিনি। কিছু পরেই ৪ রান করা প্যাট কমিন্স এলবিডাব্লিউ হয়ে গেলেন মিরাজের বলে। সাকিবের বলে সৌম্য সরকারের কল্যাণে জীবন পান অ্যাগার। কিন্তু ৫ বল পরেই সাকিব তাকে বোল্ড করে প্রথম উইকেটের দেখা পান।

 

মিরাজ-মুস্তাফিজ ৩টি করে এবং সাকিব-তাইজুল ১টি করে উইকেট তুলে নেন।


Top