চট্টগ্রাম টেস্টে ২২৫ রান করে ভাল অবস্থানে অস্ট্রেলিয়া | daily-sun.com

চট্টগ্রাম টেস্টে ২২৫ রান করে ভাল অবস্থানে অস্ট্রেলিয়া

ডেইলি সান অনলাইন     ৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৫৪ টাprinter

 চট্টগ্রাম টেস্টে ২২৫ রান করে ভাল অবস্থানে অস্ট্রেলিয়া

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে স্পষ্টত ব্যাকফুটে বাংলাদেশ। ২ উইকেটে ২২৫ রান তোলে অস্ট্রেলিয়া মাত্র ৮০ রানে পিছিয়ে আছে। অপরাজিত দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (৮৮*) এবং পিটার হ্যান্ডসকম্ব (৬৯*) ১২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। 

 

অজিদের দলীয় ৫ রানে ম্যাট রেনশকে (৪) অধিনায়ক মুশফিকুর রহিমের অসাধারণ এক ক্যাচে পরিণত করেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এরপরই অধিনায়ক স্টিভেন স্মিথ ও তার ডেপুটি ওয়ার্নারের ৯৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। দারুণ একটি বলে স্টিভেন স্মিথকে (৫৮) বোল্ড করে দিয়ে ব্রেক থ্রু এনে দেন তাইজুল।

 

বিপজ্জনক ডেভিড ওয়ার্নারও ফিরতে পারতেন ৫২ রানেই, তবে শর্ট লেগে মুমিনুল ক্যাচ ফেলায় বেঁচে যান তিনি।এরপর ৭৩ রানের সময় তালগোল পাকিয়ে ওয়ার্নারকে স্টাম্পিং করার সহজ সুযোগ মিস করেন অধিনায়ক এবং উইকেটকিপার মুশফিকুর রহিম। এই দুই জীবন পেয়ে তৃতীয় দিন নিশ্চয়ই টানা দ্বিতীয় টেস্টে তিন অংকে যেতে চাইবেন তিনি। উইকেটের জন্য সাব্বির, এমনকী মুমিনুলকে দিয়ে পর্যন্ত বোলিং করিয়েছেন মুশফিক। কিন্তু কিছুতেই কিছু হয়নি।

 

এর আগে ৩০৫ রানে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস। সাব্বির ৬৮, মুশফিক ৬৬ এবং নাসির হোসেনের ৪৫ রানের ইনিংসে তিন শ পার করল টাইগাররা। ৭ উইকেট নেন অজি স্পিনার নাথান লায়ন। দ্বিতীয় দিনের শুরুতে সেঞ্চুরির স্বপ্ন দেখানো মুশফিককে ৬৬ রানে থামিয়ে দিনের প্রথম আঘাত হানেন এই অজি স্পিনার। প্রথম দিন সাব্বিরের সঙ্গে ১০৫ রানের জুটি গড়ার পর নাসিরের সঙ্গে ৪৩ রানের জুটি গড়েছিলেন মুশি।

 

মুশফিক আউট হওয়ার পর দ্রুত রান তোলায় মনযোগ দেন নাসির। একটা সময় মনে হচ্ছিল হাফ সেঞ্চুরি হয়ে যাচ্ছে তার। কিন্তু অ্যাস্টন অ্যাগার তাকে ম্যাথু ওয়েডের গ্লাভসবন্দি করেন। অল-রাউন্ডার মেহেদী মিরাজকে (১১) অনেক দূর থেকে সরাসরি থ্রোতে রান আউট করেন অজি সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাইজুলকে (৯) নিজের সপ্তম শিকারে পরিণত করেন লায়ন।

 


Top