জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলাকে ব্লক করা যায়না | daily-sun.com

জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলাকে ব্লক করা যায়না

ডেইলি সান অনলাইন     ৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৯ টাprinter

জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলাকে ব্লক করা যায়না

ফেসবুকে আপনি চাইলেও ব্লক করতে পারবেন না মার্ক জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যানকে। এ দুজন ছাড়া ফেসবুকের অন্য সব ব্যবহারকারীদের আপনি চাইলে ইচ্ছামতো ব্লক করতে পারবেন। ফেসবুকের অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যানের প্রফাইলের ক্ষেত্রে ব্লক করার কোনো সুযোগ নেই। ইতিপূর্বে এই দুজন মাত্রাতিরিক্ত ব্লকিংয়ের শিকার হওয়ায় ২০১০ সালে এই সুবিধাই তুলে নিয়েছে সোশাল মিডিয়া জায়ান্টটি।

 

ফেসবুকে সাধারণত কারও পোস্ট পড়তে না চাইলে সেই ব্যক্তিকে আনফ্রেন্ড, আনফলো কিংবা ব্লক করার সুযোগ থাকে। তবে, জাকারবার্গ এবং প্রিসিলা চ্যানের অ্যাকাউন্ট ব্লক করতে চাইলে 'ব্লক এরর' নামের পপ আপ মেসেজ আসে। এ ক্ষেত্রে ব্যবহারকারীকে এই দুটি আইডির ক্ষেত্রে 'ব্লক করা যাবে না' অথবা 'পুনরায় চেষ্টা করুন' এমনটা বলা হয়ে থাকে।

 

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ সাধারণত তার ওয়ালে ব্যক্তিগত জীবনের নানা মতামতের পাশাপাশি ফেসবুকের নানা কার্যক্রম নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। ব্রিটিশ সংবাদপত্র দ্য ইনডিপেনডেন্ট এর অনলাইন সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী ফেসবুকের অ্যালগরিদম এমনভাবে করা হয়েছে যাতে করে এই পোস্টগুলো অনেকটা স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীদের নিউজফিডে চলে আসে। তবে, অ্যাকাউন্ট ব্লকের সুবিধা নিয়ে অনেকেই এর আগে জাকারবার্গের এ ধরনের পোস্ট থেকে নিজেকে দূরে রাখতেন।

 

২০১০ সালেই এই দুই অ্যাকাউন্ট ব্লকিংয়ের অপশনটি বাতিল করে দেয় ফেসবুক এবং তা প্রচারে একটি ওয়েবসাইটও খোলা হয় যা বর্তমানে অকার্যকর অবস্থায় রয়েছে।

 


Top