অস্ট্রেলিয়া শিবিরে কাটার মাস্টারের প্রথম আঘাত | daily-sun.com

অস্ট্রেলিয়া শিবিরে কাটার মাস্টারের প্রথম আঘাত

ডেইলি সান অনলাইন     ৫ সেপ্টেম্বর, ২০১৭ ১২:৫১ টাprinter

অস্ট্রেলিয়া শিবিরে কাটার মাস্টারের প্রথম আঘাত

 

বাংলাদেশের ৩০৫ রানের জবাবে শুরুতেই উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। অসি ইনিংসের দ্বিতীয় ওভারেই মোস্তাফিজের বলে উইকেটের পেছনে লাফিয়ে পড়ে ম্যাট রেনশকে আউট করেছেন টাইগার অধিনায়ক। ৫ রানেই তাই প্রথম উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। ওই উইকেটের পতনের পর ১৫ রান তুলে লাঞ্চে গেছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।


ঢাকা টেস্টে উইকেট শূন্য থাকলেও, চট্টগ্রামে টেস্টে দ্বিতীয় ইনিংসে নিজের প্রথম ওভার করতে এসে তৃতীয় বলেই তুলে নেন অসি ওপেনার রেনশো'র উইকেট। এই উইকেটের মধ্য দিয়ে সিরিজে মোস্তাফিজ পেলেন প্রথম উইকেট। সিরিজে বাংলাদেশের পেসারদেরও এটি প্রথম সাফল্য। 


লাঞ্চের খানিক আগে বাংলাদেশ ৩০৫ রানে অল আউট হয়ে যাওয়ায় ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। মেহেদী হাসান মিরাজের করা প্রথম ওভার থেকে আসে ৫ রান। দ্বিতীয় ওভারের তৃতীয় বলটা লেগ ষ্টাম্পের অনেক বাইরে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। তাতে অসি ওপেনার রেনশো হালকা করে কব্জির মোচড়ে কিপারের পাশ দিয়ে বের করে দিয়ে বাউন্ডারি পাওয়ার চেষ্টা করেন। কিন্তু উইকেটের পেছনে টাইগার অধিনায়ক মুশফিক ছিলেন ক্ষিপ্র। অনেক বাইরে দিয়ে যাওয়া বলটি লাফিয়ে পড়ে গ্লাভসে জমিয়ে ফেলেন তিনি। 


এদিকে প্রথম ইনিংসে আগে ব্যাট করে সাব্বির আর মুশফিকের হাফ সেঞ্চুরির উপর ভর করে ৩০৫ রানে অল আউট হয় বাংলাদেশ। সাব্বির ১৩৬ বল খেলে করেছেন ৬৬ রান ও মুশফিকুর রহিম ২৫২ বলে খেলে করেছেন ৬৮ রান। হাফ সেঞ্চুরি না পেলেও দলের পুজিতে অবদান রেখেছেন সৌম্য, মমিনুল ও নাসির। তারা যথা ক্রমে করেছেন ৩৩, ৩১ ও ৪৫ রান।


অসিদের হয়ে একাই ৭টি উইকেট নিয়েছেন ন্যাথান নায়ন। অপর স্পিনার অ্যাস্টন অ্যাগার নিয়েছেন ২ উইকেট। আর মিরাজ রান আউট হয়েছেন।

 


Top