দ্বিতীয় দিনের শুরুতেই লায়নের আঘাত, সাজঘরে মুশফিক | daily-sun.com

দ্বিতীয় দিনের শুরুতেই লায়নের আঘাত, সাজঘরে মুশফিক

ডেইলি সান অনলাইন     ৫ সেপ্টেম্বর, ২০১৭ ১০:৫৮ টাprinter

দ্বিতীয় দিনের শুরুতেই লায়নের আঘাত, সাজঘরে মুশফিক

 

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন সকালেই ন্যাথান লায়নের শিকার হলেন অধিনায়ক মুশফিকুর রহিম। ১৬৬ বলে ৬৮ রানের ইনিংসটি শেষ হলো লায়নের বলে বোল্ড হয়ে। সাব্বিরের সঙ্গে ১০৫ রানের জুটি গড়ার পর নাসিরের সঙ্গে ৪৩ রানের জুটি গড়েছিলেন মুশি। ২৬৫ রানে সপ্তম উইকেট হারিয়েছে বাংলাদেশ।


এর আগে দ্বিতীয় দিনের প্রথম ৩০ মিনিট দেখেশুনেই খেলছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও নাসির হোসেন। কিন্তু দিনের পঞ্চম ওভারেই ঘটল বিপত্তি। লায়নের শিকার হলেন  মুশফিকুর রহিম।


চট্টগ্রাম টেস্টের প্রথম দিন ৬ উইকেটে ২৫৩ রানে শেষ করেছিল বাংলাদেশ। মুশফিক ৬২ ও নাসির ১৯ রানে অপরাজিত ছিলেন। অজি পেসার নাথান লায়ন এখন পর্যন্ত ৫ উইকেট নিয়েছেন। যার মধ্যে প্রথম চার ব্যাটসম্যানকেই এলবিডাব্লিউ করেছিলেন তিনি।


১১৭ রানে ৫ উইকেট হারানোর পর ১০৫ রানের জুটি গড়েছিলেন অধিনায়ক মুশফিকুর রহিম এবং সাব্বির রহমান। সাব্বির তার ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি তুলে নেন এদিন। ৬৬ রানের ইনিংসটি তার ক্যারিয়ারসেরা। এর আগে শুরুতেই তামিম-ইমরুলকে হারানোর পর ৪৯ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন সৌম্য সরকার এবং মুমিনুল হক।

 

সোমবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেয় টাইগাররা। ঢাকায় প্রথম টেস্ট ২০ রানে জিতে সিরিজে এরমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে আছে মুশফিকুর রহীমের দল।

 


Top