একাদশে মুমিনুল; বাদ পড়লেন পেসার শফিউল | daily-sun.com

একাদশে মুমিনুল; বাদ পড়লেন পেসার শফিউল

ডেইলি সান অনলাইন     ৪ সেপ্টেম্বর, ২০১৭ ১০:২৭ টাprinter

একাদশে মুমিনুল; বাদ পড়লেন পেসার শফিউল

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে একজন ব্যাটসম্যান বেশি খেলানোর সম্ভাবনার কথা গতকালই শোনা গিয়েছিল। আজ সোমবার (৪ সেপ্টেম্বর) সেটা বাস্তবায়িত হলো। ১৪ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়ে আবার নাটকীয়ভাবে ফেরা মুমিনুল হক স্থান পেয়েছেন একাদশে। তাকে জায়গা করে দিতে বাদ পড়তে হয়েছে পেসার শফিউল ইসলামকে।


আজ সোমবার দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এই নিয়ে  টানা দুই টেস্টেই টস হারল অস্ট্রেলিয়া। ঢাকা টেস্ট জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে মুশফিকব বাহিনী। প্রথমবারের মতো কোনো সিরিজে অস্ট্রেলিয়াকে হারানোর হাতছানি। এছাড়া প্রথম ম্যাচে জেতার পর কখনও টেস্ট সিরিজ হারেনি বা ড্র করেনি টিম টাইগার।


মিরপুর শের-ই-বাংলার উইকেটের মতই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটও স্পিনারদের পক্ষেই কথা বলবে। তাই একাদশে মাত্র ১ পেসার রেখেছে বাংলাদেশ।


ঢাকা টেস্টে দুই ইনিংস মিলিয়ে মুস্তাফিজ ও শফিউল মিলে করেছিলেন মাত্র ১৫ ওভার। দ্বিতীয় ইনিংসে শফিউল বোলিংয়ের সুযোগই পাননি। স্পিন আক্রমণে সাকিব-মিরাজ-তাইজুলের সঙ্গে আছেন নাসির হোসেনও।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক+ উইকেটকিপার), সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং মুস্তাফিজুর রহমান।

 


Top