বস্তায় ভরা ডক্টরেট ডিগ্রির নমুনা হচ্ছে হত্যা-ধর্ষণ: রিজভী | daily-sun.com

বস্তায় ভরা ডক্টরেট ডিগ্রির নমুনা হচ্ছে হত্যা-ধর্ষণ: রিজভী

ডেইলি সান অনলাইন     ৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৫৫ টাprinter

বস্তায় ভরা ডক্টরেট ডিগ্রির নমুনা হচ্ছে হত্যা-ধর্ষণ: রিজভী

 

বিএনপির সিনিযর যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আওয়ামী লীগের উদ্দেশ্যে বলেছেন, বস্তায় ভরা ডক্টরেট ডিগ্রির নমুনা হচ্ছে সারাদেশে নারী, শিশু, স্কুল-কলেজের ছাত্রী ও তরুণীদের চলন্ত গাড়িতে নির্যাতনের পর হত্যা, সারাদেশে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দখলবাজি, চাঁদাবাজি আর বিরোধীদলের নেতাকর্মীদের বিচার বহির্ভূত হত্যা। রবিবার (৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব কথা বলেন রিজভী।


তিনি বলেন, এ সরকারের উন্নয়নের নমুনা ১৬ টাকা কেজির চালের দাম বাড়তে বাড়তে বর্তমানে ৫০ টাকা হয়েছে। গ্যাস, পানি ও বিদ্যুৎ বিল বেআইনিভাবে বাড়ানো হয়েছে। এ ছাড়া নিত্যপণ্যসহ সব পণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বেড়েছে।


রিজভী বলেন, উন্নয়নের নমুনা হলো বিনাবিচারে মানুষ হত্যার মহোৎসব আপনাদের উন্নয়নের নমুনা, মায়ের কোল খালি করে গুম করা। পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস, ভুল তথ্য ও আমাদের মূল্যবোধ বিরোধী শিক্ষার কার্যক্রম চলতে থাকায় আমাদের কোমলমতি ছাত্রছাত্রীরা বিভ্রান্তি ও কুশিক্ষার আবর্তে নিপতিত হয়েছে। শিক্ষা ব্যবস্থা এখন গভীর খাদের মধ্যে ফেলে দেওয়া আপনাদের উন্নয়নের নমুনা।


ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিষয়ে রিজভী বলেন, রায়ে যে সব পর্যবেক্ষণ দেওয়া হয়েছে তাতে সরকারের ক্ষমতায় থাকার বৈধতা নিয়ে প্রশ্ন দেখা দেওয়ায় আওয়ামী লীগে যে উন্মত্ততার ঝড় বইছে তা যেন থামছেই না। ইতোমধ্যে আওয়ামী নেতারা যেভাবে বিচার বিভাগের সম্মান ক্ষুণ্ন করেছেন তাতে দেশে ও দেশের বাইরে দেশের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন হয়েছে।


তিনি বলেন, আওয়ামী সমর্থক কেউ কেউ বলছেন, সংবিধানের ৯৭ অনুচ্ছেদ ব্যবহার করে রাষ্ট্রপতি সন্তোষজনক মনে করলে প্রধান বিচারপতিকে সরিয়ে দিতে পারেন। কিন্তু দেশের সংবিধান বিশেষজ্ঞরা বলছেন, রাষ্ট্রপতিকে খেয়াল খুশি মতো ৯৭ অনুচ্ছেদ ব্যবহার করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে নিয়োগ দেওয়ার সুযোগ দেওয়া হয়নি।


‘এ রকম ব্যাখ্যা দিলে তো বিচার বিভাগের স্বাধীনতাই থাকে না। এ বিধানটি পৃথিবীর কোনো দেশে এখন পর্যন্ত প্রয়োগ হয়েছে এমন নজির নেই। এ অপচেষ্টা বিচার বিভাগকে করায়ত্ত করা সরকারের আরেকটি নীলনকশা’ অভিযোগ করেন তিনি।

 


Top