২১ বছর বয়সী এক যুবককের জন্য ফেসবুক-গুগলের প্রতিযোগিতা | daily-sun.com

২১ বছর বয়সী এক যুবককের জন্য ফেসবুক-গুগলের প্রতিযোগিতা

ডেইলি সান অনলাইন     ১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০৮ টাprinter

২১ বছর বয়সী এক যুবককের জন্য ফেসবুক-গুগলের  প্রতিযোগিতা

মাত্র ২১ বছর বয়সে বিশ্বের প্রথম সারির সংস্থা ফেসবুকের চাকরি ছেড়ে অন্য এক নামজাদা সংস্থা গুগলের হাত ধরতে চলছেন মাইকেল সেম্যান। মাত্র ১৩ বছর বয়সে মোবাইল অ্যাপ তৈরি করেছিলেন তিনি। ইউটিউবে টিউটোরিয়াল ভিডিও রয়েছে তাঁর। এর পরেই তিনি নজরে পড়ে যান ফেসবুকের।

  

১৭ বছর বয়সে ফেসবুকে ইন্টার্নশিপ করার সুযোগ পেয়েছিলেন মাইকেল। এক বছরের ইন্টার্নশিপের পর স্থায়ী ইঞ্জিনিয়ার হিসাবে কাজে যোগ দেন। তিন বছরের চাকরির পর এখন সেই ফেসবুককেই বিদায় জানাতে চলেছেন মাইকেল। এ দিকে প্রতিভাবান মাইকেলকে ছাড়তে নারাজ ফেসবুকও। 

 

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের নতুন ভয়েস-বেসড সার্ভিস— ‘অ্যাসিস্ট্যান্ট’-এ যোগ দেবেন মাইকেল। মাইকেল চাকরিতে যোগ দিলে তিনিই হবেন সংস্থার ইতিহাসের কনিষ্ঠতম প্রডাক্ট ম্যানেজার। এই মুহূর্তে ‘অ্যাসিস্ট্যান্ট’-এর জন্য প্রচুর লোক নিয়োগ করা হচ্ছে গুগল-এ।

 

মনে করা হচ্ছে, এই মুহূর্তে অ্যামাজন অ্যালেক্সা ও অ্যাপেল সিরিজের অন্যতম প্রতিপক্ষ এই ‘অ্যাসিস্ট্যান্ট’। 

 

এর আগে ফেসবুকেও প্রডাক্ট ম্যানেজার হিসাবে কাজ করতেন মাইকেল। তাঁর কাজ ছিল মূলত তরুণ প্রজন্মের ফোন এবং ফেসবুক ব্যবহারের ট্রেন্ডের উপর নজর রাখা। সেই সময় ফেসবুকেরও কনিষ্ঠতম সদস্য ছিলেন তিনি। ইন্টার্নশিপের পর মার্ক জুকারবার্গ নিজে দেখা করেছিলেন মাইকেলের সঙ্গে।  

 

 


Top