রংপুরে বিআরটিসি বাসে আগুন, প্রাণে বাঁচলেন ৩০ যাত্রী | daily-sun.com

রংপুরে বিআরটিসি বাসে আগুন, প্রাণে বাঁচলেন ৩০ যাত্রী

ডেইলি সান অনলাইন     ১ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:১৩ টাprinter

রংপুরে বিআরটিসি বাসে আগুন, প্রাণে বাঁচলেন ৩০ যাত্রী

 

রংপুরে বিআরটিসি পরিবহনের (গ্যাসচালিত) একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণে বাঁচলেন ৩০ জন যাত্রী। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে নগরীর আরকে রোডের কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ট্রাক টার্মিনাল এলাকার মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী বাসযাত্রী মোস্তাকিম রহমান ও রাশেদুল ইসলাম জানান, আশুলিয়া বাইপাল থেকে ছেড়ে আসা নীলফামারীর সৈয়দপুরগামী বিআরটিসি পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-৪৬৭১) ঘটনা স্থলে পৌঁছালে ইঞ্জিনের ভেতর থেকে বিকট শব্দ হতে থাকে। এর কিছুক্ষণ পরেই বাসটিতে আগুন লেগে যায়। গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ভয়ে বাসের জানালা ভেঙে যাত্রীরা বেরিয়ে আসার সময় অন্তত ২০ জন আহত হয়েছেন।


বাসযাত্রী মোস্তাকিম রহমান জানান, ৫২ জন যাত্রী নিয়ে বাসটি বাইপাল থেকে রওনা দেয়। পথে কয়েকজন যাত্রী নেমে পড়েন। দুর্ঘটনার সময় বাসটিতে প্রায় ৩০ জনের মতো যাত্রী ছিলেন। অধিকাংশ যাত্রীই পোশাক কারখানায় কাজ করা শ্রমিক। ঈদের ছুটি পেয়ে তারা নিজ বাড়িতে ফিরছিলেন। তাড়াহুড়া করে নামতে গিয়ে তার মতো অনেকেই প্রয়োজনীয় জিনিসপত্র নামাতে পারেননি। ঈদ উপলক্ষে স্বজনদের জন্য যা কিনেছিলেন তা পুড়ে যায়।


এদিকে বাসে আগুন লাগার খবর পেয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন।


কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। মহাসড়কের ওপর বাসে আগুন লাগার ঘটনায় সাময়িকভাবে যানচলাচলে বিঘ্ন ঘটে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

 


Top