‘রূপগঞ্জে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ’ | daily-sun.com

‘রূপগঞ্জে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ’

ডেইলি সান অনলাইন     ১ সেপ্টেম্বর, ২০১৭ ১১:২৩ টাprinter

‘রূপগঞ্জে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ’

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিকট বিস্ফোরণে একটি বাড়ির দেয়াল ধসে পড়েছে। এ সময় আগুন লেগে দু’জন দগ্ধ হয়েছেন। উপজেলার তারাব পৌরসভার বরাব (কবরস্থান রোড) এলাকায় কুমিল্লা হাউস নামে নির্মাণাধীন ওই ভবনে শুক্রবার (১ আগস্ট) ভোরে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ওই বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। প্রাথমিকভাবে জঙ্গি হামলা বলে ধারণা করা হলেও বাড়িতে তল্লাশির পর জেলা পুলিশ সুপার মঈনুল হক জানান, জঙ্গি হামলা নয়, গ্যাস লাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।


আহতরা হলেন—ইব্রাহীম মিয়া (২৫) ও আয়নাল হক (৩০)। তাদের মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।


জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হক সাংবাদিকদের জানান, বিস্ফোরণের ধরন দেখে প্রাথমিকভাবে বোমা হামলা বলে সন্দেহ করা হচ্ছিল। তবে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা বাড়ির ভেতরে তল্লাশি করার পর দেখা গেছে, গ্যাস লাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার।


এর আগে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, আবুল খায়ের নামে এক কুয়েত প্রবাসী বেশ কয়েক বছর আগে জমি কিনে ওই বাড়িটি নির্মাণ শুরু করেন। ওই বাড়িতে আবুল খায়ের তার স্ত্রী, ছেলে ইব্রাহীম মিয়া ও শ্যালক আয়নাল হক বসবাস করেন। দ্বিতীয় তলার দুটি ইউনিট রয়েছে। এক ইউনিটে আবুল খায়ের ও তার স্ত্রী থাকেন। অপর ইউনিটে থাকেন ইব্রাহীম ও আয়নাল হক।


ওসি আরো জানান, ভোরে বাড়িটির দ্বিতীয় তলায় হঠাৎ বিকট শব্দ হয়। এরপর ওই বিল্ডিংয়ের এক পাশের দেয়াল ভেঙে যায়। এ সময় ইব্রাহীম ও আয়নাল গুরুতর আহত হন।

 


Top