ডুবে গেছে রোহিঙ্গাভর্তি একটি নৌকা, চারজনের মৃতদেহ উদ্ধার | daily-sun.com

ডুবে গেছে রোহিঙ্গাভর্তি একটি নৌকা, চারজনের মৃতদেহ উদ্ধার

ডেইলি সান অনলাইন     ৩০ আগস্ট, ২০১৭ ১৫:৩৩ টাprinter

ডুবে গেছে রোহিঙ্গাভর্তি একটি নৌকা, চারজনের মৃতদেহ উদ্ধার

বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাভর্তি একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার রাতের কোনো এক সময়ে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপে এ ঘটনা ঘটে। আজ বুধবার সকালে শাহপরীর দ্বীপ সমুদ্র সৈকত এলাকা থেকে চারজনের লাশ উদ্ধার করেছেন স্থানীয়। এদিকে একই পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের চেষ্টাকালে আজ ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত ৭৫ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি।

 

এ ব্যাপারে সাবরাং ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য নুরুল আমিন বলেন, রাতের যেকোনো সময়ে নৌকাটি ঢেউয়ের তোড়ে ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে। সকালে খবর পেয়ে স্থানীয় লোকজন শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া ও মাঝেরপাড়া সৈকত থেকে এই চারজনের লাশ উদ্ধার করেছে। ডুবে যাওয়া নৌকাটি অংশ বিশেষ সৈকতের বালুতে আটকে পড়েছে। উদ্ধার চারজনের মধ্যে দু’জন নারী ও দু’জন শিশ কন্যা।

 

তিনি জানান, নৌকাটিতে অন্তত ১৫-২০ জন লোকজন থাকতে পারে। অন্যদের ভাগ্যে কি ঘটেছে এখন কিছুই বলা যাচ্ছে না। লাশ পাওয়ার বিষয়টি স্থানীয় বিজিবি ও পুলিশকে অবহিত করা হয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম আরিফুল ইসলাম বলেন, স্থানীয়দের উদ্ধার করা চারজনের লাশসহ ৭৫ জন রোহিঙ্গা নাগরিকদের মানবিক সহায়তা দিয়ে যেকোনো সময় মিয়ানমারে ফেরত পাঠানো হবে।

 


Top