ট্রাম্পের খালি চোখে সূর্যগ্রহণ দেখার ছবি ভাইরাল (ভিডিও) | daily-sun.com

ট্রাম্পের খালি চোখে সূর্যগ্রহণ দেখার ছবি ভাইরাল (ভিডিও)

ডেইলি সান অনলাইন     ২৩ আগস্ট, ২০১৭ ১২:০৬ টাprinter

ট্রাম্পের খালি চোখে সূর্যগ্রহণ দেখার ছবি ভাইরাল (ভিডিও)

প্রকৃতির বিস্ময় সূর্যগ্রহণের সময় খালি চোখে সূর্যের দিকে তাকানো যাবে না। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই  নিয়মও মানতে রাজি নন। ঠিকই খালি চোখে গ্রহণের দিকে তাকালেন তিনি। তাও একবার নয়, তিন তিনবার! আর সেজন্য মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের কাছে ধমক খেতে হয়েছে তাকে। খবর সিএনএনের।

 
 

সোমবারের সূর্যগ্রহণকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রজুড়ে তীব্র উন্মাদনা দেখা গেছে। সবাই বেশ উত্তেজিত ছিল। কারণ, ২০৯০ সালের আগে এমন সূর্যগ্রহণ আর দেখা যাবে না। তাই সূর্যগ্রহণ দেখতে সপরিবারে হাজির হয়েছিলেন ট্রাম্প। স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারনকে নিয়ে হোয়াইট হাউসের ট্রুম্যান ব্যালকনিতে সকালে হাজির হন প্রেসিডেন্ট ট্রাম্প। হোয়াইট হাউসের বাইরে তখন সমর্থকদের ভিড়। মেলানিয়া আর ব্যারন চোখে সুরক্ষা চশমা লাগিয়ে গ্রহণ দেখলেও তাদের মাঝখানে দাঁড়িয়ে খালি চোখেই সূর্যের দিকে তাকালেন তিনি।

 

 

গণমাধ্যম আগেই নিষেধ করেছিল, খালি চোখে সূর্যগ্রহণ দেখলে তা চোখের ক্ষতি করতে পারে। কিন্তু ট্রাম্প সেসবে কর্ণপাত না করে খালি চোখেই দেখেন সূর্যগ্রহণ। পরে তার এক সহযোগী বারণ করে দেয়ায় তিনি বিশেষ সুরক্ষা চশমা পরেন। তবে চশমা পরেও শেষ রক্ষা হয়নি। চশমা পরার আগের ছবি চশমা পরতে না পরতেই ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিটি দেখার পর ট্রাম্পকে নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ করতে ছাড়েনি মার্কিনীরা।

 

নিউ ইয়র্ক ডেইলি নিউজ তাদের প্রচ্ছদ করেছে ট্রাম্পের খালি চোখে সূর্যগ্রহণ দেখার ছবি দিয়ে। বড় বড় অক্ষরে শিরোনাম দিয়েছে, 'নট ঠু ব্রাইট' (খুব বেশি উজ্জ্বল নয়)। ট্রাম্প আমেরিকার প্রথমসারির প্রায় সব সংবাদমাধ্যমকেই ভুয়া বলে আখ্যা দিয়ে আসছেন। নিউ ইয়র্ক ডেইলি নিউজ তাদের প্রচ্ছদে আরও একটি লাইন জুড়ে দিয়েছে। তাতে লেখা, ট্রাম্প ভুয়া সংবাদমাধ্যমের কথা অবজ্ঞা করেছে খালি চোখেই সূর্যগ্রহণ দেখছেন।

 


Top