হাইকোর্ট জামিন দিয়েছে আপন জুয়েলার্সের মালিক ও ছেলেদের | daily-sun.com

হাইকোর্ট জামিন দিয়েছে আপন জুয়েলার্সের মালিক ও ছেলেদের

ডেইলি সান অনলাইন     ২৩ আগস্ট, ২০১৭ ১১:৪৫ টাprinter

 হাইকোর্ট জামিন দিয়েছে আপন জুয়েলার্সের মালিক ও ছেলেদের

বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণের মামলার প্রধান আসামি সাফাত আহমেদের পিতা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম এবং তার দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে চার সপ্তাহের জামিন দিয়েছে হাইকোর্টের একটি বেঞ্চ। মানি লন্ডারিং মামলায় মঙ্গলবার তাদের জামিন মঞ্জুর করা হয়। অপরদিকে, আপন জুয়েলার্সের জব্দ করা মালামাল কেন ফেরত দিতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্টের অপর একটি বেঞ্চ। একইসঙ্গে শুল্ক গোয়েন্দা বিভাগের দেওয়া নোটিস কেন বেআইনি ঘোষণা করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে।

 

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ফারুকের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের ২ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। দিলদার আহমেদ ও তার দুই ভাইয়ের করা পৃথক ৫টি রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়। আদালতে রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

 

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী জিনাত হক ও সহকারী অ্যাটর্নি জেনারেল জাকির হোসেন রিপন। অপরদিকে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ তিন ভাইয়ের জামিন মঞ্জুর করেন। তিন ভাইয়ের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন।

 


Top