সিপিএল খেলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ! | daily-sun.com

সিপিএল খেলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ!

ডেইলি সান অনলাইন     ২০ আগস্ট, ২০১৭ ১৩:১৯ টাprinter

সিপিএল খেলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ!

 

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট দলে জায়গা না পাওয়ায় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এর দল জ্যামাইকা তালাওয়াস ডেকেছে মাহমুদউল্লাহ রিয়াদকে। সেই ডাকে সাড়া দিয়েছেন বাংলাদেশের মিডল অর্ডার ব্যাটসম্যান। বিসিবি থেকে অনাপত্তিপত্র পেলে মঙ্গলবারই (২২ আগস্ট) ক্যারিবিয়ানে উড়াল দেবেন তিনি।


এবার সিপিএলে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলে এসেছেন সাকিব আল হাসান। ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সিপিএল খেলতে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। সিপিএলের একটি আসরে খেলেছেন তামিম ইকবালও। মাহমুদউল্লাহ খেলতে গেলে তিনি হবেন সিপিএল খেলতে যাওয়া চতুর্থ বাংলাদেশি। তালাওয়াস সিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন।


সিপিএলে সুযোগ পাওয়া মাহমুদউল্লাহর জন্য বড় ঘটনা। সে সুযোগ কাজে লাগিয়ে তিনি পারফর্ম করতে চান। 


অনাপত্তিপত্র (এনওসি) চেয়ে এর মধ্যেই তিনি বিসিবিতে আবেদন করেছেন। তবে নির্বাচকরা কেবল ঢাকা টেস্টের জন্যই শনিবার দল দিয়েছিলেন। চট্টগ্রাম টেস্টের দল এখনো দেওয়া হয়নি। তার আগেই কেন মাহমুদউল্লাহ সিপিএল খেলতে যাওয়ার সিদ্ধান্ত নিলেন? একটি সূত্র থেকে জানা গেছে, চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের দলেও মাহমুদউল্লাহর থাকার সম্ভাবনা নেই। এটা জেনেই সিপিএলে সুযোগ পেয়ে সেখানে খেলতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর আগে শেষ মৌসুমে পাকিস্তান সুপার লিগে প্রথমবারের মতো খেলেছেন এই ব্যাটসম্যান।


বিসিবি থেকে এনওসি পেলে আসরের বাকি ম্যাচগুলো খেলে আসতে পারবেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে দারুন খেলা এই ব্যাটসম্যান। সিপিএলে জ্যামাইকার পরের ম্যাচ ২১ আগস্টে তার থাকার সম্ভাবনা নেই। ২৫ আগস্ট সেন্ট লুসিয়া স্টার্সের বিপক্ষে দেখা যেতে পারে তাকে। জ্যামাইকার খেলা আছে ২৬, ২৯ , ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বরে। দল ফাইনালে উঠলে ৯ সেপ্টেম্বর পর্যন্ত ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে থাকতে পারেন মাহমুদউল্লাহ।

 


Top