টাঙ্গাইলে রেলসেতুর মাটি ধস: ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন যোগাযোগ বন্ধ | daily-sun.com

টাঙ্গাইলে রেলসেতুর মাটি ধস: ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন যোগাযোগ বন্ধ

ডেইলি সান অনলাইন     ২০ আগস্ট, ২০১৭ ১৩:০৯ টাprinter

টাঙ্গাইলে রেলসেতুর মাটি ধস: ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন যোগাযোগ বন্ধ

 

টাঙ্গাইলের কালিহাতীতে পুংলী নদীর উপর পৌলী রেলসেতুর একাংশের মাটি বন্যার পানিতে ধসে গেছে। ফলে রাজধানী ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিনাঞ্চলের রেলপথে যোগাযোগ বন্ধ রয়েছে। রবিবার (২০ আগস্ট) সকালে কালিহাতী উপজেলার পৌলী এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থলে নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আটকা পরেছে।


টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশন মাষ্টার মো. জালাল উদ্দিন জানান, সকাল সাড়ে ৫টার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি যমুনা নদীর উপর অবস্থিত কালিহাতী উপজেলার পৌলী রেলসেতু এলাকায় অতিক্রম করার পর পরই পৌলী রেলসেতুর ৩০ ফিট এলাকা জুড়ে এপ্রোচ অংশ ধসে পরে। বন্যার পানিতে মাটি নরম হয়ে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে। এতে রেললাইনের নিরাপত্তাজনিত কারণে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।


তিনি আরও বলেন, ঘটনাস্থলে নীলফারারীর চিলাহাটির থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আটকা পরেছে। এছাড়া বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশনে দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস এবং ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনগুলো জয়দেবপুর রেলস্টেশনে আটকা পড়ে আছে।


এদিকে সেতুর রেললাইন মেরামতের জন্য পাকশী ও ঢাকা থেকে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা রওনা দিয়েছেন বলে জানা গেছে।

 


Top