বার্সেলোনায় নিহতদের সম্মান জানাতে আইফেল টাওয়ারের আলো নিভে যাবে | daily-sun.com

বার্সেলোনায় নিহতদের সম্মান জানাতে আইফেল টাওয়ারের আলো নিভে যাবে

ডেইলি সান অনলাইন     ১৮ আগস্ট, ২০১৭ ২০:০৭ টাprinter

বার্সেলোনায় নিহতদের সম্মান জানাতে আইফেল টাওয়ারের আলো নিভে যাবে

বার্সেলোনায় জঙ্গি হামলায় নিহতদের প্রতি সম্মান জানিয়ে তাদের পরিবারের সঙ্গে দুঃখ ভাগ করে নেওয়ার নজির গড়তে যাচ্ছে ফ্রান্স। দেশটির গর্বের ইমারত ‘‌আইফেল টাওয়ার’‌ শুক্রবার রাত থেকে অন্ধকারে ঢেকে যাবে। এদিন নিহতদের সম্মান জানাতে এই গর্বের ইমারতের সব আলোর বাতি নেভানো থাকবে।

 

আইফেল টাওয়ারের ওয়েবসাইট সূত্রে খবর, ১৫ মিনিটের জন্য প্যারিসের এই গর্বের ইমারত অন্ধকারে ঢেকে যাবে। শুক্রবার রাত ১২টা ৪৫ মিনিট থেকে রাত ১টা পর্যন্ত নেভানো থাকবে আইফেল টাওয়ারের সব আলোর বাতি। সিটি অফ লাইটস ঢেকে যাবে অন্ধকারে। বৃহস্পতিবার স্পেনের লা রামব্লায় বেপরোয়া ভ্যান পিষে দেয় ১৩ জনকে। তাঁদেরই সম্মান জানাতে এবং পরিবারের দুঃখ ভাগ করে নিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


 
স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয় জানান, ‘‌দেশের ওপর এমন আক্রমণ হলেও এই দেশ সন্ত্রাসবাদকে পরাস্ত করবে এবং নিহতদের পরিবারের প্রতি তার সমবেদনা জানাবে। ’‌ প্যারিসের মেয়র টুইট বার্তায় নিহতদের প্রতি সম্মান জানিয়ে বলেছেন, ‘‌আমাদের শহরের মূল্যবোধ অনেক বেশি শক্তিশালী সন্ত্রাসবাদের শক্তির চেয়ে। তাই আইফেল টাওয়ারের সব আলোর বাতি নিভিয়ে দেওয়া হবে। এভাবেই তাঁদের প্রতি সম্মান জানানো হবে। ’‌


 
এমন ঘটনার নজির আগেও রেখেছে শান্তির এই শহর। চলতি বছরের মার্চ মাসে লন্ডন ব্রিজে সন্ত্রাসবাদী হামলার ঘটনায় নিহতদের প্রতি সম্মান জানাতে আইফেল টাওয়ারের আলোর বাতি নিভিয়ে রাখা হয়েছিল।  

 

 

মে মাসে ম্যাঞ্চেস্টারে পপ গায়িকা অ্যারিয়েনা গ্রান্ডের কনসার্টে আত্মঘাতী জঙ্গি হামলায় নিহতদের সম্মান জানাতে নিভিয়ে রাখা হয়েছিল গর্বের ইমারতের আলোর বাতি।  

 


Top