প্রধান বিচারপতির সঙ্গে ওবায়দুল কাদেরের ‘নৈশভোজ’ | daily-sun.com

প্রধান বিচারপতির সঙ্গে ওবায়দুল কাদেরের ‘নৈশভোজ’

ডেইলি সান অনলাইন     ১৩ আগস্ট, ২০১৭ ১৭:০৮ টাprinter

প্রধান বিচারপতির সঙ্গে ওবায়দুল কাদেরের ‘নৈশভোজ’

 

সংবিধানের ষোড়শ সংশোধনী আদালতের রায়ে বাতিল হয়ে যাওয়ার পর নানা বিতর্কের মধ্যেই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার সঙ্গে সাক্ষাৎ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (১২ আগস্ট) রাত ৮টার দিকে প্রধান বিচারপতির বাসভবনে যান ওবায়দুল কাদের।


এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের জানান, শনিবার রাত ৮টার দিকে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে নৈশভোজে অংশ নেন ওবায়দুল কাদের। নৈশভোজ ছাড়াও তাদের মধ্যে প্রায় দুই ঘণ্টা একান্তে বৈঠক হয়।


আলোচনার বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে মন্ত্রী আমাকে কিছুই বলেননি। শুধু জানিয়েছেন যে আলোচনা হয়েছে, আরও আলোচনা হবে।’


এদিকে দলের একটি সূত্র জানিয়েছে, আলোচনার মাধ্যমে পরিস্থিতি বুঝে পরবর্তী পদক্ষেপ নিতে চায় আওয়ামী লীগ। সে লক্ষ্যে শনিবার অন্যান্য দিনের মত দলের ধানমন্ডি কার্যালয়ে গিয়ে সেখান থেকে প্রধান বিচারপতির বাসভবনের উদ্দেশে রওনা দেন কাদের।


ষোড়শ সংশোধনীতে উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে সংবিধানের ৯৬ অনুচ্ছেদের পরিবর্তন আনা হয়েছিল। গত ১ আগস্ট তা ‘অবৈধ’ ঘোষণার রায় প্রকাশ করে সুপ্রিম কোর্ট। ওই রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি দেশের রাজনীতি, সামরিক শাসন, নির্বাচন কমিশন ও ভঙ্গুর নির্বাচন ব্যবস্থা, দুর্নীতি, সুশাসন ও বিচার বিভাগের স্বাধীনতাসহ বিভিন্ন বিষয়ে সমালোচনা করেন। এতে ক্ষুব্ধ হয় সরকারি দল। এরপর থেকেই সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে এ রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়।

 


Top