মেক্সিকোর ক্যাপ্টেন ফুটবলার এখন মাদক ব্যবসায়ী! | daily-sun.com

মেক্সিকোর ক্যাপ্টেন ফুটবলার এখন মাদক ব্যবসায়ী!

ডেইলি সান অনলাইন     ১০ আগস্ট, ২০১৭ ১৬:৫৫ টাprinter

মেক্সিকোর ক্যাপ্টেন ফুটবলার  এখন মাদক ব্যবসায়ী!

 

মাদক চোরাচালান আর অপরাধীদের স্বর্গরাজ্য বলে বহুকাল ধরে পরিচিত মেক্সিকো। কিন্তু দেশের ফুটবল অঙ্গনের মহাতারকার বিরুদ্ধে যখন মাদক চোরাচালানের অভিযোগ ওঠে তখন চোখ কপালে না ওঠার কারণ নেই। বলা হচ্ছে, মেক্সিকোর সর্বকালের সেরা ডিফেন্ডার, বিশ্বকাপে চারবার মেক্সিকোকে নেতৃত্ব দেওয়া রাফায়েল মার্কুয়েজের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ এনেছে মার্কিন রাজস্ব বিভাগ!

 

হুগো সানচেজের পর মেক্সিকোর ইতিহাসে দ্বিতীয় সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ৩৮ বছর বয়সী এই ফুটবলার। তার বিপক্ষে অভিযোগ, তিনি একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানি চক্রের প্রধানদের অন্যতম। এছাড়া রাজস্ব বিভাগের অভিযোগ, মেক্সিকোর কুখ্যাত মাদকসম্রাট রাউল ফ্লোরেস হার্নান্দেজের সঙ্গে অনেকদিনের দহরম মহরম রয়েছে মার্কুয়েজের। শুধু তাই নয়, হার্নান্দেজের মাদক চোরাচালানির ব্যবসায় মার্কুয়েজের ভাগ রয়েছে বলেও অভিযোগ করেছে রাজস্ব বিভাগ!

 

এসব অভিযোগের জবাব দিতে গত বুধবার স্বেচ্ছাপ্রণোদিত হয়ে মেক্সিকোর আইন ও বিচারবিষয়ক দপ্তরে উপস্থিত হয়েছিলেন মার্কুয়েজ। এরপর এক সাংবাদিক সম্মেলনে সব অভিযোগ অস্বীকার করেন ‌এই সাবেক বার্সেলোনা সুপারস্টার।  মার্কুয়েজ বলেন, 'যে প্রতিষ্ঠান ও যেসব ব্যক্তিবর্গের সঙ্গে আমার নাম জড়ানো হয়েছে, সেসবের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। এটি আমার জীবনের সবচেয়ে কঠিন ম্যাচ। যত দ্রুত সম্ভব সবকিছু পরিস্কার করার চেষ্টা করব। '

 

মার্কুয়েজকে নিয়েই ২০১৮ রাশিয়া বিশ্বকাপে যাওয়ার পরিকল্পনা করছে মেক্সিকো।

কিন্তু তাতে এবার বেশ বড় বাধাই এসে গেল।  সম্প্রতি মেক্সিকোর মোট ২১ জন ব্যক্তি ও ৪২ প্রতিষ্ঠানের বিপক্ষে মাদক চোরাচালানের অভিযোগ গঠন করেছে যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে আরও জানা গেছে, কেবল মারকুয়েজ নন; মেক্সিকোর জনপ্রিয় গায়ক হুলিও সিজার আলভারেজের বিরুদ্ধেও মাদকচক্রে জড়িত থাকার অভিযোগ উঠেছে।

 

 


Top