'পশ্চিমাদের সামরিক ঘাঁটি পরিদর্শনের অনুমতি দেবে না ইরান' | daily-sun.com

'পশ্চিমাদের সামরিক ঘাঁটি পরিদর্শনের অনুমতি দেবে না ইরান'

ডেইলি সান অনলাইন     ৯ আগস্ট, ২০১৭ ২৩:০০ টাprinter

'পশ্চিমাদের সামরিক ঘাঁটি পরিদর্শনের অনুমতি দেবে না ইরান'

ইরান কখনো পশ্চিমের কোন দেশকে নিজেদের সামরিক ঘাঁটি পরিদর্শনের অনুমতি দেবে না বলে জানিয়েছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বিমান শাখার শীর্ষ পর্যায়ের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদেহ। সম্প্রতি ইরানের সামরিক ঘাঁটি পরিদর্শনের বিষয়ে আমেরিকা তেহরানের ওপর চাপ সৃষ্টি করছে বলে বিভিন্ন স্থানীয় সংবাদমাধ্যমে খবরটি প্রকাশ পায়।

 

 এই প্রসঙ্গে জেনারেল হাজিজাদেহ বলেন, এর জবাব খুব পরিষ্কার এবং তা হচ্ছে- তেহরান সে সুযোগ কাউকে দেবে না। 

 

মার্কিন কর্মকর্তরা জুলাই মাসের শেষ দিকে বলেছিলেন, ইরান ঠিকমতো পরমাণু সমঝোতা মেনে চলছে কিনা, তা যাচাই করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন ইরানের সামরিক ঘাঁটি পরিদর্শন করতে চায়। সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশ হতেই মার্কিন আধিকারিকদের সামরিক ঘাঁটি পরিদর্শনের সমস্ত সম্ভাবনা উড়িয়ে দিলেন ইরান সেনা কমান্ডার।

 

ইরানের এক সেনা কর্মকর্তা আরো বলেন, আইআরজিসি হচ্ছে এই অঞ্চলের প্রধান সামরিক শক্তি এবং শত্রুদের বিশেষ করে আমেরিকার বাড়তি চাপ মোকাবেলায় ইরান সরকারকে সমর্থন দেবে। জেনারেল হাজিজাদেহ সুস্পষ্ট করে বলেন, তেহরানের ওপর নিষেধাজ্ঞা দিয়ে এবং চাপ সৃষ্টি ও মনস্তাত্ত্বিক যুদ্ধের মাধ্যমে আমেরিকা লিবিয়ার মতো ইরানকে নিরস্ত্র করতে চায় কিন্তু আমরা তাদেরকে সে অনুমতি দেব না। তিনি বলেন, ইরানি জাতির বিরুদ্ধে শত্রুরা পরাজিত হবে। খবর কলকাতা টুয়েন্টিফোর।


Top