সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর দ্বিতীয় প্রান্তিক, ২০১৭-এর ফলাফল ঘোষণা | daily-sun.com

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর দ্বিতীয় প্রান্তিক, ২০১৭-এর ফলাফল ঘোষণা

ডেইলি সান অনলাইন     ২৭ জুলাই, ২০১৭ ২০:৪১ টাprinter

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর দ্বিতীয় প্রান্তিক, ২০১৭-এর ফলাফল ঘোষণা

 

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড আজ ২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকের অনিরিক্ষীত ফলাফল ঘোষণা করেছে। ঘোষিত ফলাফলের উল্লেখযোগ্য দিকগুলো হচ্ছে : 

দ্বিতীয় প্রান্তিকে বিক্রয় বৃদ্ধি পেয়ে ৩.৪ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে অর্থাৎ বৃদ্ধির হার  ২৬%। এ অর্জন সম্ভব হয়েছে স্থিতিশীল ব্যবসায়িক পরিবেশ, নতুন বিপনন উদ্যোগ এবং অনেক নতুন পণ্যের সমারোহের মাধ্যমে। 

দ্বিতীয় প্রান্তিকের গ্রস মার্জিন ছিল ২৬.৯% যা বিগত বছরের তুলনায় কিছুটা কম। কারন ইন্টারেস্টবিহীন স্বল্প মেয়াদে বাকীতে পণ্য বিক্রয় বৃদ্ধি পেয়েছে যা ক্রেতা সাধারনের নিকট খুবই জনপ্রিয়।

সিঙ্গার যথারীতি পরিচালন ব্যয় নিয়ন্ত্রনে  ২য় প্রান্তিকেও কাজ করছে এবং ফলশ্রুতিতে বিজ্ঞাপন ব্যয় উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাওয়া সত্ত্বেও পরিচালন ব্যয় বিগত বছরের সমান অর্থাৎ বিক্রয়ের ১৫.৭% ছিল।

কর পরবর্তী মুনাফা বৃদ্ধি পেয়ে ২৪৮.২ মিলিয়ন টাকায় উন্নীত হয়েছে অর্থাৎ ২২.৩% এবং সমহারে শেয়ার প্রতি আয়ও বৃদ্ধি পেয়েছে।

তৃতীয় প্রান্তিকে ঈদ-উল-আযহা উপলক্ষে অধিক সংখ্যক রেফ্রিজারেটর বিক্রয়ের লক্ষ্যে সিঙ্গারের সহযোগী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল এ্যাপ্লায়েন্সেস লিমিটেড উৎপাদন বৃদ্ধি অব্যাহত রেখেছে।

সিঙ্গার আর্থিক সেবা সংক্রান্ত কার্যাবলী যেমন ওয়েষ্টার্ন ইউনিয়ন, বিকাশ, গ্রামীণ এয়ারটাইম রিলোড এবং ইউটিলিটি বিল প্রদান কার্যক্রম মূল্যের দিক থেকে ৪৫% বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ৫০০,০০০ এর অধিক গ্রাহকের পদচারণায় আমাদের বিক্রয়কেন্দ্রগুলো মুখরিত হয়েছে।

অর্ধ বার্ষিক ফলাফল ২০১৭-এর উপর আলোকপাত করতে গিয়ে সিঙ্গার বাংলাদেশ-এর চেয়ারম্যান গ্যাভিন ওয়াকার উল্লেখ করেন যে, ইউনিট হিসেবে পণ্যের বিক্রয় উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। বিশেষত প্যানেল টেলিভিশন ৪৯%, ওয়াশিং মেশিন ৪৭%, রেফ্রিজারেটর ৪২%, ফার্নিচার ৪০% এবং এয়ারকন্ডিশনার ৩৬% বৃদ্ধি পেয়েছে।

আমাদের উৎপাদন কার্যক্রমের ফলে আমরা গ্রাহকদের কম মূল্যে পণ্য সরবরাহ করতে সক্ষম হয়েছি। যার ফলে গ্রস মার্জিন ছিল সন্তোষজনক। আমরা বছরের বাকী সময়ের জন্য আকর্ষনীয় প্রবৃদ্ধির ধারা বহাল রাখার ক্ষেত্রে সুবিধাজনক অবস্থায় রয়েছি।


Top