ধনী পরিবারের সন্তান সেই শিশুশিল্পীর দিন কাটে আজ অনাহারে! | daily-sun.com

ধনী পরিবারের সন্তান সেই শিশুশিল্পীর দিন কাটে আজ অনাহারে!

ডেইলি সান অনলাইন     ১৯ জুলাই, ২০১৬ ১৮:২১ টাprinter

ধনী পরিবারের সন্তান সেই শিশুশিল্পীর দিন কাটে আজ অনাহারে!

গলি থেকে রাজপথে যেমন মানুষের জীবন যায়‚ এর বিপরীতটাও বিরল নয় । ভাগ্যের প্রহসনে তখন রাজপথের আলো থেকে গিয়ে লুকোতে হয় গলির অন্ধকারে । এরকম একজন মুম্বইবাসীর অভিজ্ঞতা সামনে এসেছে ‘বম্বে ফেসবুক‘-এর পেজে । বলা হয়েছে অতীতের এক শিশু অভিনেতার কথা । যিনি নিজের ধনী অতীত ভুলে এখন বাধ্য হচ্ছেন কার্যত অনাহারে থাকতে ।

তার নাম প্রকাশ করা হয়নি । সামনে আনা হয়নি অতীতের ছবি বা কোন সিনেমায় অভিনয় করেছেন‚ সেগুলোর কথা । তুলে ধরা হয়েছে তাঁর বর্তমান ।

তিনি নিজে জানিয়েছেন‚ কোনও একসময় ছিলেন আলালের ঘরের দুলাল । শৈশবে অভিনয় করেছেন একাধিক সিনেমায়‚ একাধিক তারকার সঙ্গে । পার্টি করতেন সমাজের উচ্চবিত্তদের সঙ্গে । কিন্তু জীবনটা এক ঝটকায় পাল্টে গেল বাবা মায়ের মৃত্যুর সঙ্গে । ধনীর দুলাল থেকে হয়ে পড়লেন পথের কাঙাল । ভাইবোনদের নিয়ে পথে দাঁড়ানো ছাড়া আর উপায় ছিল না ।

ব্যঙ্গ করে বলেছেন‚ একসময় তিনি রোজ খেতে পারতেন দশটি মিল । এখন সারাদিনে একবার খাবার জোটানোই কঠিন । তাঁর কথায়‚ একসময় বহু নামজাদা মানুষের সঙ্গে ছিল তাঁর ওঠাবসা । কিন্তু পকেটে পয়সা না থাকলে সবাই ভুলে যায় প্রতিভা‚ এমনকী হারিয়ে যায় মুখের পরিচিতিও । চেনা মানুষও চলে যান না চেনার ভান করে ।

জীবনের এই কথিন পরীক্ষার সমানে নতজানু হয়েছেন বটে । কিন্তু হার মানতে নারাজ এই অতীত শিশু কুশীলব । বরং স্বপ্ন দেখেন ভবিষ্যতে আবার ঘুরে দাঁড়াবেন তিনি । ফিরে পাবেন অতীতের সোনালি দিনগুলো ।


Top