বদলে গেল 'আল্লাহ মেহেরবান' এর গানের কথা | daily-sun.com

বদলে গেল 'আল্লাহ মেহেরবান' এর গানের কথা

ডেইলি সান অনলাইন     ১৫ জুন, ২০১৭ ১৫:০৬ টাprinter

বদলে গেল 'আল্লাহ মেহেরবান' এর গানের কথা

এটি ইউটিউবে মুক্তির আগে আমরা বেশ কয়েকবারই গানটি দেখেছি। তখন সবাই প্রশংসাই করেছেন।

কিন্তু এভাবে প্রতিক্রিয়া আসবে তা কখনোই মনে হয়নি। যাই হোক, গানটির কথা চেঞ্জ করে ফেলেছি। আবার নতুন করে লেখা হয়েছে এটি।   কলকাতার বাবা যাদব পরিচালিত এ ছবিতে জিতের বিপরীতে ঢাকার নুসরাত ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী।

 

 

দৃশ্যায়ণ ঠিক রেখে গানের কথা  পরিবর্তন করা হচ্ছে। সোমবার‘বস-টু’ ছবির বাংলাদেশি প্রযোজক আবদুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন। ‘আল্লাহ’ শব্দটি বাদ দেয়া হচ্ছে গান থেকে। যোগ করা হচ্ছে ‘ইয়ারা’ শব্দটি। তাই গানের নতুন নাম হচ্ছে ‘ইয়ারা মেহেরবান’।

 

২৮ মে ‘আল্লাহ মেহেরবান’ গানটি প্রকাশের মাধ্যমে মুসলিম অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ এনে কয়েক ঘণ্টার ব্যবধানে দুইটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বরাবর।

আব্দুল আজিজ বলেন,দর্শকদের অনুভূতিকে সম্মান জানিয়েই গানটির কথায় পরিবর্তন করা হচ্ছে যা আগামী ২০ জুন জাজের ইউটিউব চ্যানেলে ফের প্রকাশ হবে।  

 

নুসরাত ফারিয়া ও জিৎ অভিনীত গান `বস ২` ছবির গান আল্লাহ মেহেরবান মুক্তির পর বেশ সমালোচনার সৃষ্টি করেছিলো। গান প্রত্যাহারের জন্য দুটি আইনি আনোটিশ পাঠানো জাজের অফিসে। ওই দুটি চিঠিতে বলা হয়, প্রযোজনা প্রতিষ্ঠানটি তাদের নতুন ছবি ‘বস-২`র একটি গানে আল্লাহ’র পবিত্র নামকে ব্যবহার করে অশ্লীলভাবে দৃশ্যায়ন করেছে।

 


Top