কর ফাঁকিতে মডেল জাকিয়া মুনের পোরশে গাড়ি বাজেয়াপ্ত | daily-sun.com

কর ফাঁকিতে মডেল জাকিয়া মুনের পোরশে গাড়ি বাজেয়াপ্ত

ডেইলি সান অনলাইন     ১৩ জুন, ২০১৭ ২২:৫৬ টাprinter

কর ফাঁকিতে মডেল জাকিয়া মুনের পোরশে গাড়ি বাজেয়াপ্ত

কর ফাঁকি দেওয়ায় মডেল জাকিয়া মুনের বিলাসবহুল পোরশে গাড়িটি বাজেয়াপ্ত করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

 

সোমবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে কর ফাঁকির অভিযোগে গত ৬ জুন গুলশান থেকে ওই গাড়িটি আটক করা হয়।

 

মডেল জাকিয়া মুনের ব্যবহৃত পোরশে গাড়িটির দাম প্রায় তিন কোটি টাকা। ওই গাড়িতে দুই কোটি ২৭ লাখ টাকার কর ফাঁকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা।  

 

কর ফাঁকি দেওয়ার অভিযোগে জাকিয়া মুনের আরও দুজন সহযোগী রয়েছে বলে শুল্ক গোয়েন্দা জানিয়েছে। তারা হলেন মুনের স্বামী গার্মেন্টস ব্যবসায়ী শফিউল আলম মহসীন ও গাড়ির আমদানিকারক ব্রিটিশ নাগরিক আফজাল আলী।

 

শুল্ক গোয়েন্দা অনুসন্ধান শেষে তাদের বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগ তৈরি করে বিচারের জন্য কাস্টমস হাউসের কমিশনারের কাছে  পাঠায়। কমিশনার শুল্ক আইনে প্রদত্ত তার বিচারিক প্রক্রিয়া শেষে গতকাল সোমবার রায় প্রকাশ করেন। অভিযুক্তকে দেড় লাখ টাকা জরিমানা করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

শুল্ক গোয়েন্দারা শুল্ক ফাঁকির অভিযোগে গত ৬ জুন গুলশান ১-এর ৩৩ নম্বর রোডের ১০ নম্বর বাড়ির পার্কিং থেকে পোরশে গাড়ি আটক করে। আটকের সময় গাড়িতে ব্রিটিশ নম্বর যুক্ত (AS05AUM) ছিল।

 

পোরশে গাড়িটি যুক্তরাজ্য থেকে কার্নেট সুবিধায় এনে শর্ত অনুযায়ী আবার বিদেশে না নিয়ে অবৈধভাবে ব্যবহৃত হয়েছিল। এখন মডেল জাকিয়া মুনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের বিষয়টি খতিয়ে দেখছে শুল্ক গোয়েন্দা।

 

জাকিয়া কামাল মুন বিনোদন জগতে জাকিয়া মুন নামে পরিচিত। ২০১২ সালে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় আয়োজিত ‘মিসেস অদ্বিতীয়া সুন্দরী প্রতিযোগিতা’য় জয়ী হন তিনি। দুই বাংলা মিলে ওই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

আরও পড়ুন:


শুল্কমুক্ত সুবিধায় আনা আরেকটি গাড়ি হস্তান্তর করল বিশ্ব ব্যাংক


দিলদারের বিলাসবহুল গাড়ি পরিত্যক্ত অবস্থায় জব্দ


এবার পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেল কোটি টাকার মার্সিডিজ


হাতিরঝিল এলাকায় পোরশে গাড়ি রেখে মালিক উধাও!


চট্টগ্রামে গ্যারেজে বিলাসবহুল গাড়ি ফেলে পালিয়েছে মালিক

 


Top