জলজট আর যানজটের ভোগান্তি রাজধানীতে | daily-sun.com

জলজট আর যানজটের ভোগান্তি রাজধানীতে

ডেইলি সান অনলাইন     ১২ জুন, ২০১৭ ১৬:১৮ টাprinter

জলজট আর যানজটের ভোগান্তি রাজধানীতে

 

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপূর্ব বঙ্গোপসাগর এলাকায় সৃষ্ট নিম্নচাপের প্রভাবে টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে।

ফলে সময় নিয়ে গন্তব্যে রওয়ানা দিলেও ঠিক সময় পৌঁছানো যাচ্ছে না বলে বলছেন ভুক্তভোগীরা। এদিকে সকাল থেকে চলতে থাকা যানজট বিকালে আরো তীব্র আকার ধারন করছে বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ।


উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট একটি লঘুচাপ নিম্নচাপে রূপান্তরিত হয়ে ইতোমধ্যে তা স্থলভাগে উঠে এসেছে। এর প্রভাবে রবিবার (১১ জুন) রাতে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় শুরু হওয়া বৃষ্টিপাত সোমবার দুপুর পর্যন্ত অব্যাহত রয়েছে।


গুলিস্তান থেকে ফার্মগেইট পৌঁছাতে দুই ঘণ্টা পার করতে হয়েছে বেসরকারি চাকরিজীবী মো. মারুফ জামালকে। পুরো পথে যানজটে পড়ে কারওয়ান বাজার চার রাস্তার মোড়ের সিগনাল পার হতে তার সবচেয়ে বেশি সময় লেগেছে বলে জানান মারুফ জামাল।


বৃষ্টিতে ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনের রাস্তায় পানি জমার কারণে এই পথে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানান শাহবাগে দায়িত্বরত সার্জেন্ট মশিউর রহমান। তিনি বলন, রাস্তায় পানির কারণে আউট গোয়িংয়ে (বহির্গমন) বাজে অবস্থা। এভাবে চলতে থাকলে যানজট আরো তীব্র হতে পারে।


এদিকে রাস্তায় জলাবদ্ধতার কারণে শান্তিনগর, রূপসি বাংলার মোড়, মগবাজার ও মৌচাকের রাস্তায়ও যানজট তৈরি হয়েছে বলে জানান রমনা বিভাগের পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (ট্রাফিক) মো. আলাউদ্দিন।  


গুলিস্তান থেকে গাবতলী মুখী সড়কেও ধীরগতিতে চলছে যানবাহন। আর উত্তরা থেকে মহাখালী রাস্তার প্রায় পুরোটাই যানজটের কবলে পড়েছে। এপথে কাওলা থেকে খিলক্ষেত পর্যন্ত রাস্তায় পানি জমে গাড়ি চলছে ধীরগতিতে।  


পুলিশ পরিদর্শক (ট্রাফিক) মো. সালাউদ্দিন বলেন, সেতু ভবনের সামনে, আর্মি স্টেডিয়ামের সামনে ও কুর্মিটোলা গলফ ক্লাবের সামনের রাস্তায় পানি থাকায় মহাখালীর দিকে গাড়ি ধীর গতিতে আসছে। তবে এ রাস্তার উল্টোদিকে মহাখালী থেকে কাকলী মোড় পর্যন্ত কিছুটা যানজট থাকলেও এরপর উত্তরার দিকে গাড়ি যেতে কোনো সমস্যা হচ্ছে না বলে এই ট্রাফিক পরিদর্শক।


আরও পড়ুন:


সাগরে নিম্নচাপ: দেশের চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত

 


Top