মানিকগঞ্জে উমা দেবী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি | daily-sun.com

মানিকগঞ্জে উমা দেবী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

ডেইলি সান অনলাইন     ৬ জুন, ২০১৭ ১৪:২৭ টাprinter

মানিকগঞ্জে উমা দেবী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

 

মানিকগঞ্জের সিংগাইরে সাংবাদিক মানবেন্দ্র চক্রবর্তীর মা উমা দেবী চক্রবর্তী হত্যা ও ডাকাতি মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (৬ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ আদেশ দেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ সাইদুল কবির মামুন। এ সময় দণ্ডপ্রাপ্ত পাঁচ আসামির তিনজন আদালতে উপস্থিত ছিলেন। বাকি দুইজন পলাতক রয়েছেন। 


দণ্ডপ্রাপ্তরা হলেন-ইছাক ভূইয়া (৪০), ইমান আলী ফকির (৪৫), বাচ্চু মিয়া (৪৫), শহিদুল ইসলাম (৪০) ও নান্নু মিয়া (২৪)। এরমধ্যে শহিদুল ইসলামের বাড়ি সাভারের আশুলিয়া দক্ষিণ বাইপাইল এবং অন্যদের বাড়ি সিংগাইর উপজেলার বিভিন্ন এলাকায়। 


মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১০ সালের ৯ আগস্ট রাতে সিংগাইর পুকুরপাড় এলাকায় গৃহবধূ উমা দেবীকে তার নিজ বাড়িতে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। এ সময় তারা ওই বাড়ি থেকে ১২ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ঘটনার পরের দিন উমা দেবীর ছেলে দৈনিক ইত্তেফাক পত্রিকার সিংগাইর প্রতিনিধি মানবেন্দ্র চক্রবর্তী সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ২৭ সেপ্টেম্বর জেলা গোয়েন্দা কর্মকর্তা (ডিবি) এসআই আবদুস সালাম আদালতে পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট দেন। এই মামলায় মোট ১৩ জনের সাক্ষ্য নেওয়া হয়।


আদালত তিনজনের উপস্থিতিতে আজ এ রায় দেন। অন্য দুই আসামি ইমান আলী ফকির ও নান্নু মিয়া পলাতক রয়েছেন।


সরকারপক্ষে মামলাটি পরিচালনা করেন মথুর নাথ সরকার। আসামিপক্ষে শিপ্রা রাণী সাহা, মেসবাহ উল হক ও মাদব সাহা।

 


Top