নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আইসিজিএনবির আনুষ্ঠানিক উদ্বোধন | daily-sun.com

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আইসিজিএনবির আনুষ্ঠানিক উদ্বোধন

ডেইলি সান অনলাইন     ১৫ মে, ২০১৭ ১৫:৪৯ টাprinter

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আইসিজিএনবির  আনুষ্ঠানিক উদ্বোধন

 

 
১৪ মে (রবিবার) নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিজ্ঞান গবেষণায় দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ সম্মেলন আইসিজিএনবি-২০১৭ আনুষ্ঠানিক উদ্বোধন  হয়েছে। ‘জিনোমিক্স, ন্যানোটেক ও বায়ো-ইঞ্জিয়ারিং ২০১৭’ শীর্ষক তিন দিনব্যাপী এ সম্মেলন শেষ হবে ১৬ মে, মঙ্গলবার।
এ আন্তজাতিক সম্মেলন উদ্বোধন  করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রশাসনের স্বাস্থ্য উপদেষ্টা ও মেরিল্যান্ড ইউনিভার্সিটির প্রফেসর ড. রিতা আর. কলওয়েল।
বিভিন্ন ক্ষেত্রে বৈজ্ঞানিক গবেষণা, প্রযুক্তিগত উদ্ভাবন প্রদর্শন এবং গবেষকদের অভিজ্ঞতা বিনিময়ের জন্য এ সম্মেলন একটি চমৎকার প্লাটফর্ম বলে মনে করছেন আয়োজকরা । 
সম্মেলনে জিনোমিক, বায়োাইনফরম্যাটিক্স, প্রোটোমিক্স, টিস্যু ইঞ্জিনিয়ারিং, ড্রাগ ডিজাইন এবং ন্যানো প্রযুক্তি প্রভৃতি গবেষণা ক্ষেত্রগুলির উপর বিস্তারিত আলোচনা হয়। বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষকগণ তাদের গবেষণার উপর বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। এছাড়া পাঁচশ জনেরও বেশি গবেষক তাদের বিভিন্ন প্রকল্প উপস্থাপন করেন।


বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক জি ইউ আহসানের সভাপতিত্বে সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্ট্রিজ এর চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ এবং উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন।
স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক হাসান মাহমুদ রেজা।

 

 


-->
Top