নেইমার-মেসি আর সুয়ারেসের নৈপুণ্যে ৪-১ গোলে বার্সার জয় | daily-sun.com

নেইমার-মেসি আর সুয়ারেসের নৈপুণ্যে ৪-১ গোলে বার্সার জয়

ডেইলি সান অনলাইন     ৭ মে, ২০১৭ ১৮:০১ টাprinter

নেইমার-মেসি আর সুয়ারেসের নৈপুণ্যে ৪-১ গোলে বার্সার জয়

 

ভিয়ারিয়ালের বিপক্ষে নেইমার-মেসির নৈপুণ্যে ৪-১ গোলে জিতল বার্সেলোনা। জ্বলে উঠেছেন লুইস সুয়ারেসও।

মেসির জোড়া গোল আর নেইমার-সুয়ারেসের একটিকরে গেলে ভিয়ারিয়ালের বাধা সহজেই পেরিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে ভালোমতো টিকে থাকল বার্সেলোনা। গত শনিবার কাম্প নউয়ে এভাবেই জ্বলে উঠেন তারা।


২১তম মিনিটে ম্যাচের প্রথম গোলটি আসে নেইমারের পা থেকে। ডান দিক থেকে সুয়ারেস আড়াআড়ি বল বাড়ান মেসিকে। আর্জেন্টিনা অধিনায়কের মাপা পাস অফসাইডের ফাঁদ এড়িয়ে ধরে ডান পায়ের টোকায় বল জালে পাঠান ব্রাজিলের নেইমার।


৩২ মিনিটে বার্সেলোনার ডিফেন্ডারদের ভুলে সমতা ফেরান সেদ্রিক বাকাম্বু। জেরার্দ পিকে অফসাইডের ফাঁদ পাততে গিয়েছিলেন মাঝ মাঠের দাগের একটু ভেতরে। ফাঁদ এড়িয়ে বাকাম্বু বল ধরার পর তার পেছনে পেছনে ছোটা ছাড়া আর কিছুই করার ছিল না স্প্যানিশ এই ডিফেন্ডারের। বল নিয়ে এগিয়ে মার্ক-আন্ড্রে টের স্টেগেনের নাগালের বাইরে দিয়ে জালে জড়ান কঙ্গোলিজ ফরোয়ার্ড।


বিরতির ঠিক আগে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া মেসির শট এক খেলোয়াড়ের গায়ে লেগে সামান্য দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।


৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে গোলের খাতায় নাম তোলেন সুয়ারেসও। সের্হি রবের্তোর পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো নীচু শটে গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। লা লিগায় এ মৌসুমে ২৭টি গোল হলো তার।


৮২তম মিনিটে পেনাল্টি থেকে পানেনকা স্টাইলে গোল করে জয় নিশ্চিত করে ফেলেন মেসি। এবারের লা লিগায় আর্জেন্টিনা অধিনায়কের গোল হলো সর্বোচ্চ ৩৫টি।


শিরোপা লড়াইয়ে টিকে থাকার এই জয়ে ৩৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৮৪। পরের ম্যাচে রিয়াল জিতলে তাদেরও পয়েন্ট হবে সমান। তখন জিনেদিন জিদানের দল মুখোমুখি লড়াইয়ের হিসেবে পয়েন্ট তালিকায় পিছিয়ে থাকলেও এক ম্যাচ কম খেলায় শিরোপা লড়াইয়ে থাকবে এগিয়ে।

 


Top