চ্যাম্পিয়নস ট্রফি খেলার পক্ষে কথা বলে বিপদে কুম্বলে | daily-sun.com

চ্যাম্পিয়নস ট্রফি খেলার পক্ষে কথা বলে বিপদে কুম্বলে

ডেইলি সান অনলাইন     ৬ মে, ২০১৭ ১৮:১৩ টাprinter

চ্যাম্পিয়নস ট্রফি খেলার পক্ষে কথা বলে বিপদে কুম্বলে

 

আইসিসির সঙ্গে বিসিসিআইয়ের দ্বন্দ্বটা মূলত আর্থিক বিষয়ে। কিন্তু ক্রিকেটাররা তো আন্তর্জাতিক ওয়ানডে খেলতে উন্মুখ হয়ে আছেন।

শিষ্যদের এই চাহিদা বোর্ডের কাছে চিঠির মাধ্যমে পাঠিয়েছেন কোচ অনিল কুম্বলে। ভারত চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবে কি খেলবে না সে বিষয়ে সিদ্ধান্ত হবে আগামীকাল ৭ মে। না খেললে জরিমানাসহ নানারকম নিষেধাজ্ঞায় পড়তে হতে পারে তাদের।

 

ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে পাঠানো চিঠিতে কুম্বলে লিখেছেন,'কোহলিরা কেবল চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে চায় সেটাই নয়; বরং বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে শিরোপা ধরে রাখতেও দৃঢ়প্রতিজ্ঞ। লভ্যাংশ বণ্টন নিয়ে আইসিসির সঙ্গে দ্বন্দ্ব ভারতীয় ক্রিকেট দলের চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেওয়ার ওপর যেন কোনো প্রভাব না পড়ে। ' আর এতেই চটে গেছেন ভারতীয় ক্রিকেট কর্তারা। বোর্ডের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে বলেছেন, 'কোনো ব্যক্তিবিশেষের এই সিদ্ধান্ত নেওয়ার অধিকার নেই। চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেওয়া কিংবা না নেওয়ার সিদ্ধান্ত নেবে বোর্ড। এখানে কুম্বলের নাক গলানোর কোনো প্রয়োজন নেই।

'

 

ভারতীয় সংবাদমাধ্যামগুলো জানিয়েছে, ভারতকে চ্যাম্পিয়নস ট্রফি থেকে সরিয়ে আইসিসিকে একটা 'শিক্ষা' দিতে বিসিসিআইয়ের একটি অংশ ব্যপক তৎপরতা চালাচ্ছে। কুম্বলের চিঠি স্বাভাবিকভাবেই তাদের বিপক্ষে গেছে। কিন্তু বিসিসিআইয়ের অন্তর্বর্তী কমিটি টুর্নামেন্ট বয়কটের মতো এত বড় সিদ্ধান্ত নেওয়ার বিপক্ষে। তারা এরই মধ্যে নির্বাচকদের দল ঘোষণার নির্দেশ দিয়ে দিয়েছেন। তবে বিষয়টি নিয়ে আগামীকাল বিসিসিআই সভায় বড় ধরণের বিতণ্ডা হতে পারে। তাই সুপ্রিম কোর্ট পর্যন্ত যাওয়ার চিন্তা করছে অন্তর্বর্তী কমিটি‍।

 


Top