শ্রীলংকার ক্রিকেট বোর্ড থেকে অরবিন্দ ডি সিলভার পদত্যাগ | daily-sun.com

শ্রীলংকার ক্রিকেট বোর্ড থেকে অরবিন্দ ডি সিলভার পদত্যাগ

ডেইলি সান অনলাইন     ৫ মে, ২০১৭ ২০:২২ টাprinter

শ্রীলংকার ক্রিকেট বোর্ড থেকে অরবিন্দ ডি সিলভার পদত্যাগ

 

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল গোছানো শেষে প্রায় সব দলই এখন প্রস্তুতিতে নেমেছে। কিন্তু এর মধ্যেই বড় একটি ধাক্কা খেল শ্রীলংকান ক্রিকেট।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন দেশটির সাবেক অধিনায়ক অরবিন্দ ডি সিলভা। বৃহস্পতিবার বিকেলেই নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন ৫১ বছর বয়সী ডি সিলভা বলে জানিয়েছে এসএলসি।

 

২০০৩ সালে অবসর নেয়ার পর থেকে মূলত নির্বাচক কমিটির প্রধান ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন ডি সিলভা। মূলতঃ এসএলসির ক্রিকেটীয় বিষয়ে একটি পরামর্শক প্যানেল হিসেবে কাজ করে এই ক্রিকেট কমিটি। আকস্মিক পদত্যাগের বিষয়ে এই লঙ্কান লিজেন্ডের মন্তব্য পাওয়া যায়নি। তবে একটি সূত্র জানিয়েছে, কমিটির সঙ্গে আলোচনা না করে এসএলসি বড় ধরনের অনেক সিদ্ধান্ত নেয়া নাখোশ ছিলেন ডি সিলভা।  

 

এসএলসির কোচিং বিভাগের উন্নয়নে ডি সিলভার চিন্তা-ভাবনা সকলের কাছ থেকে প্রশংসিত হচ্ছিল। গত বছর নিজ মাঠে অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ করার পর অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজ দলের এ ঐতিহাসিক জয়ে এককভাবে ডি সিলভার অবদানের কথা উল্লেখ করেছিলেন। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এটা নিঃসন্দেহে ম্যাথুজদের জন্য বড় একটি ধাক্কা।

 


Top