আমাকে যোগ্য মনে না হলে পুরস্কার ফিরিয়ে নিন:‌ অক্ষয় | daily-sun.com

আমাকে যোগ্য মনে না হলে পুরস্কার ফিরিয়ে নিন:‌ অক্ষয়

ডেইলি সান অনলাইন     ২৫ এপ্রিল, ২০১৭ ১৫:১৫ টাprinter

আমাকে যোগ্য মনে না হলে পুরস্কার ফিরিয়ে নিন:‌ অক্ষয়

 

 

রুস্তম ছবির জন্য এ বছর সেরা অভিনেতা বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছেন অক্ষয়। তাতে অনেকেই নাক সিঁটকেছেন।

 প্রায় আড়াই দশক আগে বলিউডে পা রেখেছিলেন অক্ষয় কুমার। নায়ক হিসেবে প্রথম ছবি ‌সৌগন্ধ‌ মুক্তি পায় ১৯৯১ সালে। দীর্ঘ কেরিয়ারে ব্যর্থতা এবং সাফল্য দুই–ই চেখে দেখেছেন তিনি। তবে খান ও কাপুরদের একচেটিয়া রাজত্বে কখনও ময়দান ছেড়ে পালাননি। বরং লড়াই করে নিজের পায়ের নীচের জমি শক্ত করেছেন। তবে তার সঠিক মূল্য পেয়েছেন কী?‌

 

জাতীয় পুরস্কার পাওয়া নিয়ে বিতর্কের মধ্যে সমালোচকদের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন বলিউডের ‌খিলাড়ি অক্ষয় কুমার। সোমবার মুম্বইয়ে সংবাদমাধ্যমকে বলেছেন, চাইলে পুরস্কার ফিরিয়ে নিতে পারেন। গত আড়াই দশক ধরে বলিউডে কাজ করছি। বরাবরই একটা ব্যাপার লক্ষ্য করেছি, যখনই কেউ জাতীয় পুরস্কার জেতে কিছু না কিছু বিতর্ক হয়ই।

কেউ না কেউ ঝামেলা পাকানই। ও যোগ্য নয়, অন্য কারও পাওয়া উচিত ছিল,এই ধরণের নানা কথা কানে আসে। দীর্ঘ ২৬ বছর কাজ করার পর জাতীয় পুরস্কার পেয়েছি আমি। তাতেও যদি আমাকে যোগ্য মনে না হয়, তাহলে পুরস্কার ফিরিয়ে নিন।

 

 

দঙ্গল‌ ছবির জন্য আমির খান এবং আলিগড়–এর জন্য মনোজ বাজপেয়ীকেই তাঁদের পছন্দ। জাতীয় পুরস্কার কাকে দেওয়া হবে সে বিষয়ে যে কমিটি রয়েছে তার সদস্য পরিচালক প্রিয়দর্শন। তাঁর পরিচালনায় ‌হেরা ফেরি,‌ ‌গরম মশালা,‌ ভুল ভুলাইয়া,-এর মতো বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন অক্ষয়। প্রিয়দর্শনের সঙ্গে দহরম মহরমের জেরেই অক্ষয় পুরস্কার পেয়েছেন, এমন দাবিও তোলেন সমালোচকদের একাংশ।

 

তবে অভিযোগ অস্বীকার করেছেন প্রিয়দর্শন। তাঁর দাবি, রমেশ সিপ্পি জাতীয় পুরস্কার কমিটির সদস্য থাকাকালীন অমিতাভ বচ্চন জিতেছিলেন। প্রকাশ ঝা জাতীয় পুরস্কার কমিটির সদস্য থাকাকালীন জিতেছিলেন অজয় দেবগণ। তখন তো কেউ রা কাড়েননি?‌ পরিচালক করণ জোহরও এতে সমর্থন জানিয়েছেন। বরং ঢের আগেই অক্ষয়ের জাতীয় পুরস্কার পাওয়া উচিত ছিল বলে তাঁর মত।

 


Top