ভারতীয় বাংলা সিরিয়ালে এখন কে হিট? জবা না নিরু? | daily-sun.com

ভারতীয় বাংলা সিরিয়ালে এখন কে হিট? জবা না নিরু?

ডেইলি সান অনলাইন     ২১ এপ্রিল, ২০১৭ ১৬:৫২ টাprinter

ভারতীয় বাংলা সিরিয়ালে এখন কে হিট? জবা না নিরু?

 

 প্রকাশিত টিআরপি ফলাফলের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল জি বাংলা-র ধারাবাহিক ‘স্ত্রী’-র টিআরপি। ৯ এপ্রিল থেকে ১৬ এপ্রিল— এই সপ্তাহে একলাফে ১.৫ রেটিং বেড়েছে এই ধারাবাহিকের।

বেশ অনেকদিন ধরেই ধারাবাহিকটি জি বাংলা-র টিআরপি তালিকায় উপরের দিকে ছিল। কিন্তু এক সপ্তাহেই যে অমনদীপ শঙ্কর-অভিজিৎ ভট্টাচার্য অভিনীত এই ধারাবাহিকের টিআরপি একলাফে ৪.৯ থেকে ৬.৪-এ পৌঁছে যাবে, সেটা বোঝা যায়নি। এই সপ্তাহের এপিসোডগুলি দেখে মনে হয়, টিআরপি আরও একটু বাড়বে বই কমবে না।  

 

এর প্রধান কারণ অবশ্যই গল্পের গতিপ্রকৃতি ও নায়ক-নায়িকা। অভিজিৎ ও অমনদীপকে প্রথম থেকেই পছন্দ বাংলা টেলিভিশনের দর্শকদের। তার উপরে হুইলচেয়ারস্থ স্বামীর সতী-সাধ্বী স্ত্রী— এই ব্যাপারটাও বাঙালি দর্শকদের খুবই মনের কাছাকাছি, গল্পের ‘স্বয়ংসিদ্ধা’ কানেকশনের জন্য। ওই ছবিটি এখনও বাঙালির মননে বসে আছে। ‘দুর্গা’-রূপিণী স্ত্রীর পতিব্রতা, পতিসেবাময়ী রূপ জেনারেশন ওয়াই-এর বুকেও যে ঢেউ তোলে, সেটা আর কেউ না হোক প্রযোজক-চিত্রনাট্যকার স্নেহাশিস চক্রবর্তী জানেন।

 

 

এই গরমমশলাটি তো প্রথম থেকেই ছিল, কিন্তু সম্প্রতি একটি অব্যর্থ পাঁচফোড়ন ব্যবহার করা হয়েছে এবং তাই চড় চড় করে বেড়েছে টিআরপি।

এই পাঁচফোড়নের পাঁচ উপকরণ একটু নেড়েঘেঁটে দেখা যাক— 

১. গল্পের ডাবল ট্র্যাক— আলিয়ার শ্বশুরবাড়ি ও নিরুর শ্বশুরবাড়ি একই সঙ্গে চলবে ও দর্শকের বোরডম কমবে।

২. বড়লোকের আদুরে মেয়ের মধ্যবিত্ত পরিবারের বউ হয়ে নাকানিচোবানি দর্শকের খুবই পছন্দের একটা সাবজেক্ট।

৩. কড়া শাশুড়ির ক্যাবলা ছেলে আর বিগড়ে যাওয়া বউয়ের কম্বিনেশনটাও বাংলা টেলিভিশনের বহু পুরনো এবং নির্ভরযোগ্য টোটকা।

৪. বখে যাওয়া আলিয়া পদে পদে কীভাবে জব্দ হয় শাশুড়ির কাছে, সেই নিয়ে দর্শকের মধ্যে কৌতূহল তুমুল থাকবে।

৫. কিন্তু পাঁচফোড়নের রাঁধুনি ফোড়নটি হল— বিয়ের পরের প্রেম এবং ছোঁয়াছুঁয়ি বাঁচিয়ে ক্রমে ক্রমে ঘনিয়ে ওঠা শারীরিক আকর্ষণ।

 

নিরুপমা ও তার স্বামীর মধ্যে পারস্পরিক শ্রদ্ধা তো ছিলই, কিন্তু ‘বাটারফ্লাই ইন দ্য স্টমাক’ ফ্যাক্টরটি ছিল না। বিয়ের পরে একটু একটু করে জমে ওঠা স্বামী-স্ত্রীর প্রেম বাঙালি শুধু নয়, ভারতীয় মানসিকতায় খুবই রোম্যান্টিক। ‘স্ত্রী’ ধারাবাহিকের সাম্প্রতিক এপিসোডগুলির মেজাজ কিন্তু এটাই।

 

তবে শুধু নিরুপমা নয়, ফোকাসে এখন আলিয়াও। নিপাট মধ্যবিত্ত মানসিকতার স্বামীর সঙ্গে আলিয়ার প্রেম জমবে কি জমবে না, সেই কৌতূহলও রয়েছে। সব মিলিয়ে পরের সপ্তাহেও টিআরপি ভাল থাকারই কথা। সন্ধে সাড়ে সাতটার ওই স্লটে রয়েছে ‘স্টার জলসা’-র ‘কে আপন কে পর’। এই মুহূর্তে বাংলা টেলিভিশনের দ্বিতীয় সেরা টিআরপি এই ধারাবাহিকের। তাই টিআরপি বাড়লেও জবাকে কি টপকে যেতে পারবে নিরু?

 

 


Top